Thank you for trying Sticky AMP!!

চার দিন পর ঢাকা-পাবনা বাস চলাচল স্বাভাবিক

চার দিন পর আজ শুক্রবার দুপুর থেকে ঢাকা ও পাবনার মধ্যে বাস চলাচল স্বাভাবিক হয়েছে। একই সঙ্গে পাবনা থেকে শাহজাদপুর হয়ে টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুরসহ বিভিন্ন রুটে এবং শাহজাদপুর থেকে পাবনা হয়ে খুলনা, যশোরসহ বিভিন্ন রুটে বাস চলাচলও শুরু হয়েছে।

এর আগে আজ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে সিরাজগঞ্জ, উল্লাপাড়া ও শাহজাদপুর মোটর মালিক এবং শ্রমিক সমিতির নেতাদের সঙ্গে প্রশাসনের বৈঠক হয়। ওই বৈঠকে বাস চালুর সিদ্ধান্ত নেওয়া হয়।

শাহজাদপুর মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম বলেন, ‘বৈঠকে আমি নিজেও ছিলাম। ঘটনার ব্যাপারে তদন্ত কমিটি গঠন করে বাস চলাচল স্বাভাবিক করার সিদ্ধান্ত নেওয়া হয়।’

শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমুল হুসাইন খান বলেন, ‘ডিসি স্যারের কার্যালয়ে মোটর মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। সে অনুযায়ী আজ দুপুর থেকে বাস চলাচল স্বাভাবিক হয়েছে।’

সড়কে কয়েকটি নতুন বাস নামানো নিয়ে সম্প্রতি সিরাজগঞ্জ ও শাহজাদপুর মোটর মালিক সমিতির মধ্যে দ্বন্দ্ব দেখা দেয়। এরই জের ধরে সোমবার সকালে সিরাজগঞ্জ মোটর মালিক সমিতি সিরাজগঞ্জের ওপর দিয়ে শাহজাদপুরের বাস চলাচল বন্ধ করে দেয়। এতে শাহজাদপুর মোটর মালিক সমিতি শাহজাদপুরের ওপর দিয়ে পাবনা মোটর মালিক সমিতির সব ধরনের বাস চলাচল বন্ধ করে দেয়। অথচ ওই দ্বন্দ্বের সঙ্গে পাবনা মোটর মালিক সমিতির কোনো সম্পর্কই ছিল না বলে জানা যায়।

শাহজাদপুরের ওপর দিয়ে পাবনার বাস চলাচল বন্ধ হওয়ায় ঢাকা-পাবনার মধ্যে সরাসরি বাস চলাচল চার দিন বন্ধ থাকে। একই সঙ্গে শাহজাদপুর থেকে বেড়া ও পাবনা হয়ে রাজশাহী, খুলনা, কুষ্টিয়াসহ বিভিন্ন স্থানে এবং পাবনা থেকে শাহজাদপুর হয়ে বগুড়া, টাঙ্গাইল, জামালপুর, ময়মনসিংহসহ বিভিন্ন স্থানে চলাচলকারী অর্ধশত বাস চলাচলও চার দিন বন্ধ থাকে। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা।