Thank you for trying Sticky AMP!!

চিকিৎসা সামগ্রী কেনায় দুর্নীতি তদন্তে ৫ জনকে ডেকেছে দুদক

কোভিড–১৯ এর চিকিৎসার সরঞ্জাম কেনায় দুর্নীতির অভিযোগের তদন্তে পাঁচজনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দুদক পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীর এই জরুরি এই তলবি নোটিশে স্বাক্ষর করেছেন।

তলবি নোটিশে বলা হয়েছে,‍ স্বাস্থ্য ওপরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসার জন্য নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম কেনাসহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে অন্যদের যোগসাজশে কোটি কোটি টাকা আত্মসাৎ করে। এর সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে এসব অভিযোগের বিষয়ে তাদের বক্তব্য শোনা দরকার।

যে ব্যক্তিদের তলব করা হয়েছে তাঁরা হলেন, মেসার্স জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক, তমা কনস্ট্রাকশন অ্যান্ড কোম্পানি লিমিটেডের সমন্বয়কারী (মেডিকেল টিম) মো. মতিউর রহমান, এলান করপোরেশন লিমিটেডের চেয়ারম্যান/ব্যবস্থাপনা পরিচালক আমিনুল ইসলাম আমিন, মেডিটেক ইমেজিং লিমিটেডের পরিচালক মো. হুমায়ুন কবির এবং ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালে চেয়ারম্যান ও লেক্সিকোন মার্চেন্ডাইজ ও টেকনোক্র্যাট লিমিটেডের মালিক মো. মোতাজ্জেরুল ইসলাম।

এই ব্যক্তির মধ্যে তাই মো. আব্দুর রাজ্জাক, মো. মতিউর রহমান ও আমিনুল ইসলামকে আগামী ৮ জুলাই দুদকে হাজির হয়ে রেকর্ডপত্রসহ বক্তব্য দেওয়ার অনুরোধ করা হয় । আর মো. হুমায়ন কবির ও মো. মোতাজ্জেরুল ইসলামকে পরদিন ৯ জুলাই দুদকে হাজির হতে বলা হয়।

দুদকের নোটিশে বলা হয়, 'নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য প্রদানে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগ সংক্রান্ত বিষয়ে তাদের কোনো বক্তব্য নেই মর্মে গণ্য করা হবে।'