Thank you for trying Sticky AMP!!

চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে বিজয় দিবসে আলোচনা সভা

চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। কনফারেন্স রুম, জামাল খান, চট্টগ্রাম, ১৬ ডিসেম্বর। ছবি: লেখক

চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) উপাচার্য মাহফুজুল হক চৌধুরী বলেছেন, মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন প্রজন্মকে একটি আত্মনির্ভরশীল বাংলাদেশ গড়তে যুগ যুগ ধরে অনুপ্রেরণা জোগাবে। এই ইতিহাস কেবল নিছক যুদ্ধের নয়, একটি জাতির নিজস্ব সংস্কৃতি ও স্বতন্ত্র সত্তা প্রতিষ্ঠার দৃঢ় চেতনা।

গত সোমবার সকালে চট্টগ্রাম নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের কনফারেন্স রুমে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। মহান বিজয় দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপাচার্য মাহফুজুল হক চৌধুরী এসব কথা বলেন।

শিক্ষিত জাতি গঠনের মাধ্যমে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সবার ভেতর ছড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়ে উপাচার্য মাহফুজুল হক চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধের অর্জনকে বৈষম্যমুক্ত ও অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণের সোপান হিসেবে অন্তরে ধারণ করতে হবে।

সিআইইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমার সঞ্চালনায় অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন ইংরেজি বিভাগের প্রধান সার্মেন রড্রিক্স। পরে তিনি ও বিভাগের অন্য প্রভাষক রাশেদা ফেরদৌস দুজন মিলে মুক্তিযুদ্ধভিত্তিক একটি গান গেয়ে শোনান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সের ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, বিজনেস স্কুলের উপদেষ্টা অধ্যাপক আইয়ুব ইসলাম, ডিন নাঈম আবদুল্লাহ, সহযোগী অধ্যাপক ইমন কল্যাণ চৌধুরী, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন আসিফ ইকবাল, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী মো. সাইফুল আসপিয়া, প্রভাষক নসিহ উল ওয়াদুদ আলম, অ্যাডমিন শাখার উপপরিচালক কুমার দোয়েল দে প্রমুখ।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের সব ডিন, শিক্ষক ও কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।