Thank you for trying Sticky AMP!!

ছাত্রলীগের সংঘর্ষে চবিতে তদন্ত কমিটি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষের পর তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার বেলা ২টার দিকে চার সদস্যের এ কমিটি গঠন করা হয়।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর শহিদুল ইসলাম প্রথম আলোকে বলেন, কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এই প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য শিরীণ আখতার বলেন, ছাত্রলীগের নেতাদের সঙ্গে প্রক্টরিয়াল বডির আলোচনা চলছে। প্রক্টরিয়াল বডি ও তদন্ত কমিটি পদক্ষেপ নেবে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে উপপক্ষ বিজয় ও চুজ ফ্রেন্ডস উইথ কেয়ারের মধ্যে মঙ্গলবার দিবাগত রাতে সংঘর্ষ বাঁধে। ঘটনার সূত্রপাত ১৩ জানুয়ারি। এ দিন ছাত্রলীগের কার্যক্রম দেখতে ক্যাম্পাসে এসেছিলেন কেন্দ্রীয় কমিটির উপসাংস্কৃতিকবিষয়ক সম্পাদক শেখ নাজমুল ইসলাম ও প্রশিক্ষণবিষয়ক সম্পাদক হায়দার মোহাম্মদ। তবে কমিটি পূর্ণাঙ্গের দাবিতে তাঁদের মূল ফটকেই আটকে দেন বিভিন্ন উপপক্ষের কয়েক শ নেতা-কর্মী। পরে বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রেজাউল হক ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন আশ্বাস দেন, আগামী ২৫ জানুয়ারির মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করা হবে। এরপর থেকে ক্যাম্পাসে উত্তেজনা বাড়ছে।

সর্বশেষ মঙ্গলবার মধ্যরাতে বিজয়ের নেতা-কর্মীদের সঙ্গে চুজ ফ্রেন্ডস উইথ কেয়ারের নেতা-কর্মীদের সংঘর্ষ চলে প্রায় এক ঘণ্টা। পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও দায়ের কোপে অন্তত ১৩ কর্মী আহত হন। আহতেরা বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্র, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেন।