Thank you for trying Sticky AMP!!

ছুটিতে কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকতে হবে

করোনাভাইরাসের কারণে ছুটি দেওয়া হলেও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ছুটিকালীন অবশ্যই নিজ নিজ কর্ম এলাকায় (যিনি যে এলাকায় চাকরি করেন) অবস্থান করতে হবে। আজ মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগের এক বিজ্ঞপ্তিতে এই কথা বলা হয়েছে।

আগের দিন সোমবার সরকারি নির্দেশনায় ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সরকারি-বেসরকারি অফিস ১০ দিনের ছুটিতে পড়ছে। ২৬ মার্চ স্বাধীনতা দিবস এবং পরের দুই দিন শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পাঁচ দিন সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। আর ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি হওয়ায় ১০ দিনের ছুটিতে থাকবে সারা দেশ। করোনাভাইরাস মোকাবিলায় সরকার ছুটিসহ ১০টি পদক্ষেপ ঘোষণা করেছে।

আজকের বিজ্ঞপ্তিতে বলা হয়, এই ছুটি সরকারি-বেসরকারি অফিস আদালতের জন্য প্রযোজ্য হবে। তবে স্বাস্থ্যসেবা, সংবাদপত্রসহ অন্যান্য জরুরি কার্যাবলির ক্ষেত্রে এই নির্দেশনা প্রযোজ্য হবে না। ওষুধ, খাদ্য প্রস্তুত, ক্রয়-বিক্রয়সহ অন্যান্য শিল্পকারখানা, প্রতিষ্ঠান, বাজার, দোকানপাট নিজস্ব ব্যবস্থাপনায় চলবে। এ ছাড়া গণপরিবহন ছাড়া অন্যান্য জরুরি পরিবহন যেমন: ট্রাক, কার্গো, অ্যাম্বুলেন্স ও সংবাদপত্রবাহী গাড়ি ইত্যাদি যথারীতি চলবে।

করানোভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে সরকারের পক্ষ থেকে গত সোমবার যেসব নির্দেশনা দেওয়া হয়েছে, সেগুলো অনুসরণ করার আহ্বান জানানো হয়। এতে আরও বলা হয়, এই বন্ধ ঘোষণা করা হয়েছে জনগণকে ব্যাপক হারে পারস্পরিক মেলামেশা বা সংস্পর্শে এসে রোগ বিস্তার করা থেকে বিরত রাখার জন্য। সে কারণে সর্বসাধারণকে এই সময়ে বাইরে যাওয়া বা ভ্রমণ করা থেকে বিরত থাকতে আহ্বান জানানো হচ্ছে।