Thank you for trying Sticky AMP!!

ছুটির দিনে ভ্রাম্যমাণ আদালত, ১০ জনের কারাদণ্ড

বিআরটিএ ও ডিএমপির যৌথ অভিযানে মানিক মিয়া অ্যাভিনিউতে আটক যানবাহন। ছবি: প্রথম আলো

ড্রাইভিং লাইসেন্সবিহীন চালক ধরতে ও নিয়মিত অভিযানের অংশ হিসেবে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও ঢাকা মহানগর পুলিশ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে। 

আজ বুধবার দুপুরে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে বসে ভ্রাম্যমাণ আদালত। বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে এ অভিযান চলে। শবে বরাতসহ বিভিন্ন ছুটি মিলিয়ে ঢাকা এখন প্রায় ফাঁকাই।

ছুটির দিনের অলস দুপুরের এ যৌথ অভিযানে ২৪টি মামলায় ১০ জনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এর মধ্যে বাস, ট্রাক, লেগুনা ও সিএনজিচালিত অটোরিকশার চালক রয়েছেন। ফার্মগেট থেকে জিগাতলাগামী এক লেগুনা ধরতে গেলে চালক পালিয়ে যান। তবে বয়সে ছোট হওয়ায় সহকারী রাকিবুলকে আটক করে ছেড়ে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। ছবি: প্রথম আলো

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম বলেন, আজকের এ অভিযান রাজধানীর পাঁচটি স্থান—মানিক মিয়া অ্যাভিনিউ, মিরপুর-১ ও ২, মিরপুর-১২, শ্যামলী ও উত্তরায় চলবে। নিয়মিত অভিযান ছাড়াও সম্প্রতি গণমাধ্যমে দুর্ঘটনার বিভিন্ন খবর আসায় অভিযান জোরদার করা হয়েছে। তবে ছুটির দিনে অভিযান প্রসঙ্গে তিনি বলেন, ‘ছুটির দিনে বদলি ড্রাইভার হিসেবে হেল্পাররা গাড়ি চালায়। এদের ধরার জন্যই ছুটির দিনে অভিযান চালানো হবে।’

আজকের এ অভিযানে ১৫ জনকে জরিমানা করে ৫৩ হাজার টাকা আদায় করা হয়। এ ছাড়া তিনটি গাড়ি ডাম্পিংয়ে পাঠান আদালত।