Thank you for trying Sticky AMP!!

জাটকা সংরক্ষণ অভিযানে হামলার ঘটনায় মামলা

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার বলেশ্বর নদে জাটকা সংরক্ষণ অভিযানে হামলার অভিযোগে তিন জেলের নাম উল্লেখ করে ৩৩ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। আজ বুধবার রাতে মঠবাড়িয়া উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মোজাম্মেল হক বাদী হয়ে পার্শ্ববর্তী ভান্ডারিয়া থানায় মামলাটি করেন।

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার সকালে মঠবাড়িয়া উপজেলা মৎস্য বিভাগের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত বলেশ্বর নদে জাটকা সংরক্ষণ অভিযান পরিচালনা করেন। অভিযান চলাকালে কারেন্ট জাল, বেহুন্দিসহ নিষিদ্ধ সাড়ে ১৫ লাখ টাকার জাল জব্দ করা হয়। বেলা পৌনে ১১টার দিকে ভান্ডারিয়া উপজেলার হরিণপালা গ্রামের জেলেপল্লির কাছে তুষখালী খালের মোহনায় অভিযান চালিয়ে বেশ কিছু জাল জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। জাল জব্দ করার খবর পেয়ে জেলেপল্লির বাসিন্দারা ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে কর্মকর্তাদের ওপর হামলা চালায়। এ সময় অভিযানে অংশ নেওয়া কোস্টগার্ড ও পুলিশ সদস্যরা জেলেদের লাঠিপেটা ও ফাঁকা গুলি করে ছত্রভঙ্গ করেন।

মঠবাড়িয়া উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মোজাম্মেল হক বলেন, ১ নভেম্বর থেকে ৩০ জুন পর্যন্ত নদ-নদীতে জাটকা ধরা নিষিদ্ধ। গতকাল মঠবাড়িয়ার তুষখালীর খালের মোহনায় জাটকা সংরক্ষণ অভিযান চলাকালে ভান্ডারিয়ায় হরিণপালা এলাকায় জেলে মোতালেব হাওলাদারের নেতৃত্বে হামলা চালালে পুলিশ ও কোস্টগার্ড লাঠিপেটা করে। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে কোস্টগার্ড ২৩টি গুলি ছোড়ে। অভিযানে হামলার ঘটনায় ভান্ডারিয়া থানায় মামলা করা হয়েছে।

ভান্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাকসুদুর রহমান আজ রাত আটটায় বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

জানা যায়, গতকালের ঘটনায় হাজেরা বেগম (৬০) নামের এক নারীর হাতে গুলি লাগে। আহত হন জেলে মোতালেব (৫৫), জসিম (২৮) ও ভ্রাম্যমাণ আদালতের পেশকার আবুল কাশেম (৪৫)। হাজেরা বেগম বরিশালের একটি বেসরকারি ক্লিনিকে চিকিৎসাধীন।