Thank you for trying Sticky AMP!!

জাতীয় শোক দিবসে মাসব্যাপী কর্মসূচি পালন করেছে সমাজসেবা অধিদপ্তর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শোকর‌্যালীর আয়োজন করে সমাজসেবা অধিদপ্তর। আগারগাঁও, ঢাকা, ৩১ আগস্ট। ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সমাজসেবা অধিদপ্তর নানা কর্মসূচি পালন করেছে।

আজ শনিবার রাজধানীর আগারগাঁওয়ে সমাজসেবা অধিদপ্তর মিলনায়তনে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনায় এতিম শিশুদের পবিত্র কোরআন খতম উপলক্ষে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এর আগে শোক র‌্যালির আয়োজন করা হয়। শনিবার দুপুর ১২টার দিকে আগারগাঁওয়ে প্রবীন হিতৈষী সংঘ থেকে সমাজসেবা অধিদপ্তর পর্যন্ত শোক র‌্যালি অনুষ্ঠিত হয়।

সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবিরের সভাপতিত্বে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, বিশেষ অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব জুয়েনা আজিজ। দোয়া মাহফিল অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের কর্মকর্তা, সমাজসেবা অধিদপ্তরের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, ঢাকা শহরের বিভিন্ন কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন প্রতিষ্ঠানের এতিম নিবাসীরা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনায় এতিম শিশুদের পবিত্র কোরআন খতম উপলক্ষে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সমাজসেবা অধিদপ্তর মিলনায়তন, আগারগাঁও, ঢাকা, ৩১ আগস্ট। ছবি: সংগৃহীত

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনায় সমাজসেবা অধিদপ্তরের সারা দেশের অতিম শিশুরা ৬০ হাজার ৭৫ বার কোরআন খতম করেছে।

সমাজসেবা অধিদপ্তর সারা দেশের সব কার্যালয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করা হয়। এ কর্মসূচির পালনের পাশাপাশি বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনায় মাসব্যাপী সব সরকারি শিশু পরিবার, এতিম ও প্রতিবন্ধী, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, শেখ রাসেল দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র, সেফহোম ও ক্যাপিটেশন গ্র্যান্ট প্রাপ্ত বেসরকারি এতিমখানার শিশুদের মাসব্যাপী কোরআন খতম হয়েছে।

জাতীয় শোক দিবস উপলক্ষে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় জয়ী শিশুরা। সমাজসেবা অধিদপ্তর মিলনায়তন, আগারগাঁও, ঢাকা, ৩১ আগস্ট। ছবি: সংগৃহীত

এ ছাড়া বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ সম্পর্কে শিশুদের অবহিত করণের উদ্দেশে শিশুদের মধ্য রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। শনিবার রাজধানীর সমাজসেবা অধিদপ্তর মিলনায়তনে এক অনুষ্ঠানে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার জয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। এ সময় আরও উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব জুয়েনা আজিজ ও সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবির। প্রেস বিজ্ঞপ্তি।