Thank you for trying Sticky AMP!!

জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা অপরিবর্তিত

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। ফাইল ছবি

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা অপরিবর্তিত। তেমন উন্নতি না হলেও স্থিতিশীল আছেন। গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল এবং জিআর কোভিড-১৯ ডট ব্লট প্রকল্পের কো-অর্ডিনেটর মুহিব উল্লাহ খোন্দকার আজ সোমবার রাতে প্রথম আলোকে এসব তথ্য জানান।

গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা সম্পর্কে মুহিব উল্লাহ খোন্দকার বলেন, 'উনি স্থিতিশীল আছেন। গত দুদিন ধরে অবস্থা যেমন ছিল তেমনই আছেন। খুব একটা উন্নতিও হয়নি তবে স্থিতিশীল আছেন। '

পরবর্তী নমুনা পরীক্ষার বিষয়ে মুহিব উল্লাহ খন্দকার বলেন, 'আগামী দু–একদিনের মধ্যে একটা টেস্ট হবে নেগেটিভ হয়েছেন কিনা। উনার ফুসফুসে যেহেতু সমস্যা, তাই সময় লাগছে। ফিজিওথেরাপি চলছে। এখন পর্যন্ত ভালো। তবে উনার যে ক্রিটিক্যাল অবস্থা তা থেকে বেরিয়ে আসেননি। অক্সিজেন চলছেই।

গণস্বাস্থ্য কেন্দ্রের ফেসবুক পেজে গণস্বাস্থ্য নগর হাসপাতালের চিকিৎসক অধ্যাপক মামুন মুস্তাফির বরাতে আজ জাফরুল্লাহ চৌধুরীর সার্বিক শারীরিক অবস্থা নিয়ে বলা হয়, 'তাঁর ফুসফুস কোভিড নিউমোনিয়ায় আক্রান্ত। যথেষ্ট অক্সিজেন ও এন্টিবায়োটিক দেওয়া হচ্ছে। তিনি নিজ থেকে খাবার খেতে পারছেন। রক্তচাপ ও অন্যান্য ক্লিনিক্যাল অবস্থা স্থিতিশীল। তাঁর ফিজিওথেরাপি ও ডায়ালাইসিস চলছে।'

গত বৃহস্পতিবার রাতে জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি হয় বলে গত শুক্রবার সকালে গণস্বাস্থ্য কেন্দ্রের ফেসবুক পেজে জানানো হয়। তাঁর শ্বাসকষ্ট বেড়েছিল। গত শনিবার সকাল থেকে তাঁর অবস্থা আগের চেয়ে কিছুটা উন্নতির দিকে বলে জানানো হয়।

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত করোনা শনাক্তে র‍্যাপিড টেস্টিং কিট দিয়ে পরীক্ষা করিয়ে গত ২৫ মে জাফরুল্লাহ চৌধুরী জানান, তিনি করোনাভাইরাসে আক্রান্ত। এ ছাড়া বিএসএমএমইউর পরীক্ষা থেকেও ২৮ মে তাঁর করোনা পজিটিভ আসে। ৭৯ বছর বয়স্ক এই চিকিৎসক মুক্তিযোদ্ধা ২৯ মে থেকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তাঁর স্ত্রী এবং ছেলেও করোনাভাইরাসে সংক্রমিত।

গণস্বাস্থ্য কেন্দ্র থেকে জানানো হয়, জাফরুল্লাহ চৌধুরী গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক মামুন মুস্তাফি, অধ্যাপক নজীবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন।