Thank you for trying Sticky AMP!!

জামালপুরে ধানের বয়লার বিস্ফোরণে নিহত ২

জামালপুরের মেলান্দহ উপজেলায় একটি অটোরাইস মিলে ধানের বয়লার বিস্ফোরিত হয়ে দুজন নিহত হয়েছেন। আজ রোববার বেলা সাড়ে ১১টায় উপজেলার বাগাডোবা গ্রামে কেয়া অটোরাইস মিলে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে মিলের মালিক আবুল কালাম পলাতক রয়েছেন।

নিহত ব্যক্তিরা হলেন আবদুল করিম (৪৫) ও মিন্টু মিয়া (৪০)। দুজনই কেয়া আটোরাইস মিলের শ্রমিক ছিলেন। আবদুল করিমের বাড়ি শেরপুর জেলায় ও মিন্টু মিয়ার বাড়ি মেলান্দহ উপজেলার মালঞ্চ এলাকায়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানা যায়, মিলের বয়লারে শ্রমিকেরা ধান সেদ্ধ করছিলেন। বেলা সাড়ে ১১টার দিকে হঠাৎ বয়লারটি বিকট শব্দে বিস্ফোরিত হয়। এ সময় ট্যাংকের টিন ও গরম পানি আশপাশে ছড়িয়ে পড়ে। আবদুল করিম ও মিন্টু মিয়া গুরুতর দগ্ধ হলে ঘটনাস্থলেই তাঁদের মৃত্যু হয়। পরে মেলান্দহ থানা-পুলিশ মরদেহ ময়নাতদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। ঘটনার পর থেকে মিলের মালিক আবুল কালাম পলাতক রয়েছেন।

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান বলেন, মিলটি ২০০২ সালে নির্মাণ করা হয়। প্রাথমিক তদন্তের মাধ্যমে ধারণা করা হচ্ছে, পরিবেশ অধিদপ্তরের অনুমতি ছাড়াই মিলটি নির্মিত হয়েছিল। মিলের যন্ত্রাংশও ফিটনেসবিহীন ছিল বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় থানায় একটি মামলা করার প্রস্তুতি চলছে।