Thank you for trying Sticky AMP!!

জীবনযাত্রায় ইতিবাচক প্রভাব এনে ফোর্বসের তালিকায় ইলিয়াস

পাঠাওয়ের সহপ্রতিষ্ঠাতা হুসাইন মো. ইলিয়াস।

বিশ্বখ্যাত মার্কিন সাময়িকী ফোর্বস প্রকাশিত এশিয়ায় ‘৩০ অনূর্ধ্ব ৩০ (থার্টি আন্ডার থার্টি) ২০১৯’ তালিকায় স্থান পাওয়া দুই বাংলাদেশির একজন অ্যাপভিত্তিক পরিবহন সেবা পাঠাওয়ের সহপ্রতিষ্ঠাতা হুসাইন মো. ইলিয়াস।

ফোর্বস গতকাল মঙ্গলবার এই তালিকা প্রকাশ করে। তালিকার ভোক্তা প্রযুক্তি (কনজ্যুমার টেকনোলজি) বিভাগে রয়েছে ইলিয়াসের নাম।

হুসাইন এম ইলিয়াস সম্পর্কে ফোর্বস–এ লেখা হয়েছে, তিনি সিফাত আদনানকে (বয়স ৩০ বছরের বেশি) সঙ্গে নিয়ে বাংলাদেশের শীর্ষ রাইড শেয়ারিং, চাহিদামাফিক মালপত্র পৌঁছে দেওয়া এবং খাবার সরবরাহের অ্যাপভিত্তিক সেবা পাঠাও প্রতিষ্ঠা করেন। বাংলাদেশের পাঁচটি শহরে এবং নেপালের রাজধানী কাঠমান্ডুতে মোটরসাইকেল ও গাড়ির মাধ্যমে অ্যাপভিত্তিক পরিবহনসেবা দিচ্ছে এই ‘সুপার অ্যাপ’।

হুসাইন এম ইলিয়াস গতকাল প্রথম আলোকে বলেন, ‘পাঠাও মাত্র তিন বছর আগে চালু হয়েছে। পাঠাওয়ের সফলতার পেছনে আছে দলগত চেষ্টা। প্রযুক্তি দিয়ে যে অনেক মানুষের কর্মসংস্থানের সুযোগ তৈরি করা যায়, তা পাঠাওয়ের মাধ্যমে দেখানো গেছে।’

পাঠাও এরই মধ্যে চার দফায় মোট ১ কোটি ২৮ লাখ ডলার বিনিয়োগ পেয়েছে এবং বর্তমানে এর বাজারমূল্য দাঁড়িয়েছে ১০ কোটি ডলারের ওপরে।

হুসাইন এম ইলিয়াসের জন্ম ১৯৮৯ সালের সেপ্টেম্বরে। তাঁর বাবা সেলিম রেজা পেশায় ব্যবসায়ী এবং মা রেজিনা সেলিম গৃহিণী। ইলিয়াসের এক বোন রয়েছেন।

আরও পড়ুন:
সুখী পৃথিবীর সন্ধান করে ফোর্বসের তালিকায় মোরশেদ