Thank you for trying Sticky AMP!!

জ্বর-শ্বাসকষ্ট নিয়ে উপজেলা চেয়ারম্যানের মৃত্যু

শামসুদ্দিন খান

জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মাদারীপুরের শিবচর উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শামসুদ্দিন খানের (৭৫) মৃত্যু হয়েছে। বুধবার বিকেল পাঁচটার দিকে ঢাকার একটি হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

শামসুদ্দিন খান শিবচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। সর্বশেষ উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান প্রথম আলোকে বলেন, চেয়ারম্যান শামসুদ্দিন খানের অ্যাজমার সমস্যা ছিল। আর অ্যাজমাজনিত রোগীদের শ্বাসকষ্ট থাকে। বুধবার তাঁকে ঢাকার আয়শা মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় তাঁর জ্বর-শ্বাসকষ্ট দুটোই ছিল। তাই মৃত্যুর পরে করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনা নেওয়া হয়েছে। তবে পরীক্ষা প্রতিবেদন না আসা পর্যন্ত কিছু বলা যাচ্ছে না।

উপজেলা আওয়ামী লীগ সূত্র জানায়, তিন দিন আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন শামসুদ্দিন খান। পরে তাঁকে ঢাকার আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার রাতে তাঁর জ্বর-শ্বাসকষ্ট বাড়তে থাকে। এ অবস্থায় তাঁকে আয়শা মেমোরিয়াল হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকেলে তিনি মারা যান।

চেয়ারম্যান শামসুদ্দিন খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লতিফ মোল্লা। শামসুদ্দিন খানের নিকটাত্মীয় আকরাম হোসেন খান বলেন, 'চেয়ারম্যান হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলেন। আমাদের ধারণা বার্ধক্যজনিত কারণে তাঁর মৃত্যু হয়েছে।'