Thank you for trying Sticky AMP!!

জয়পুরহাটে বৃন্তের শীতবস্ত্র বিতরণ

জয়পুরহাটের সরকারপাড়ায় শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করেছে সাভারের গণবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমাজসেবামূলক সংগঠন ‘বৃন্ত’। ছবি: লেখক

‘একটি হাসিমুখের জন্য’ স্লোগান সামনে রেখে এগিয়ে চলছে সাভারের গণবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমাজসেবামূলক সংগঠন ‘বৃন্ত’। আর্তমানবতার সেবায় বিনা মূল্যে রক্তদান কর্মসূচি এবং দুস্থ ও অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে তারা।

সেই ধারাকে অব্যাহত রেখে গতকাল শুক্রবার (২৭ ডিসেম্বর) জয়পুরহাট জেলার সরকারপাড়ায় শীতার্ত মানুষের মধ্যে ২২০টি কম্বল বিতরণ করা হয়।

কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বৃন্তের প্রতিষ্ঠাতা সভাপতি নাজমুল হোসেন ফয়সালসহ সাবেক ও বর্তমান সদস্যরা। বৃন্তের একদল নিবেদিত স্বেচ্ছাসেবী এই কর্মসূচি পালনে সর্বাত্মক সহযোগিতা করেন।

আর্তমানবতার সেবায় বিনা মূল্যে রক্তদান কর্মসূচি এবং দুস্থ ও অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে ‘বৃন্ত’। ছবি: লেখক

এ সময় কম্বল পাওয়া ছবুর মিয়া বলেন, ‘আমি কম্বল পেয়েছি, আজ থেকে আল্লাহর রহমতে ঘুমাতে কষ্ট হবে না।’ কম্বল পাওয়া এক বৃদ্ধা বলেন, ‘আমরা গরিব মানুষ, কোনো দিন কেউ কিছু দেয় না। আইজ এনাদের হাতত কম্বল নিয়া ভালো নাগছে। আল্লাহ তাদের ভালো করুক।’

বৃন্তের প্রতিষ্ঠাতা সভাপতি নাজমুল হোসেন বলেন, ‘শীতার্ত মানুষের পাশে আমরা আছি এবং থাকব, সেই প্রত্যাশাই ব্যক্ত করছি।’

স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ সামাজিক সংগঠন বৃন্ত কাজ করে যাচ্ছে বঞ্চিত মানুষদের মৌলিক চাহিদা পূরণ করার উদ্দেশ্যে। বিনা মূল্যে রক্তদান কর্মসূচি দিয়ে সংগঠনের যাত্রা শুরু করেছিল বৃন্ত। বর্তমানে বিভিন্ন শীতপ্রধান অঞ্চলে শীতবস্ত্র বিতরণ কর্মসূচিসহ আরও অন্যান্য পদক্ষেপ হাতে নিয়েছে তারা।