Thank you for trying Sticky AMP!!

ঝুলে আছে নাসরিন ও মোহসীনের ভাগ্য

>

নাসরিন জাহান, মো. মোহসীন

আওয়ামী লীগ মনোনয়নপত্র জমা দেয়নি। জোটের শরিক জাপা ও জাসদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা চলছে।

বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের দুই প্রার্থীর ভাগ্য এখনো ঝুলে আছে। এই আসনে আওয়ামী লীগের কোনো প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি। এখানে জাতীয় পার্টির (জাপা) এবং জাতীয় সমাজতান্ত্রিক দল—জাসদ (ইনু) দুই দলের প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এই আসনের বর্তমান সাংসদ জাতীয় পার্টির নাসরিন জাহান। টানা তৃতীয়বার আসনটি ধরে রাখতে চাইছে জাপা। কিন্তু এবার এই আসনটিতে নির্বাচন করতে চায় জাসদ। দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মো. মোহসীন এই আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে এখনো কে প্রার্থী হবেন, তা নিশ্চিত হয়নি।

এই আসনে মনোনয়নপ্রত্যাশী ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মেজর জেনারেল (অব.) হাফিজ উদ্দীন মল্লিক। ২০০৮ ও ২০১৪ সালের সংসদ নির্বাচনে প্রথমে তাঁকে দলীয় মনোনয়ন দেওয়া হলেও জোটের কারণে তাঁকে শেষ পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করে নিতে হয়।

জাতীয় পার্টির স্থানীয় সূত্র জানায়, সাংসদ নাসরিন জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য। তাঁর স্বামী জাপার সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার পটুয়াখালী-১ আসনের বর্তমান সাংসদ। সম্প্রতি তিনি পার্টির মহাসচিব পদ হারিয়েছেন। এবারও তিনি পটুয়াখালী-১ আসনে মহাজোটের প্রার্থী হতে চেয়েছিলেন। কিন্তু ঋণখেলাপি হওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। এ অবস্থায় তাঁর স্ত্রী নাসরিন এবার বরিশাল-৬ আসনে মহাজোটের মনোনয়ন পাবেন কি না, এ নিয়ে এলাকায় নানা গুঞ্জন চলছে। কথা বলার জন্য সাংসদ নাসরিন জাহানের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি ধরেননি।

বাকেরগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সভাপতি জাহাঙ্গীর হোসেন বলেন, এই আসনে নাসরিন জাহান মহাজোটের প্রার্থী হবেন, এটা শুধু আনুষ্ঠানিক ঘোষণা বাকি। জাপার প্রার্থী হিসেবে রুহুল আমিন হাওলাদার ও নাসরিন জাহান এই আসনে জয়ী হয়েছেন। তাই এখানে এবারও জাপার বিকল্প কোনো নেই।

মো. মোহসীন বলেন, জাসদ তাঁকে মনোনয়ন দিয়েছে। তাঁদের দলের প্রধান মহাজোট নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে জোরালোভাবে এই আসনটি জাসদকে দেওয়ার জন্য দাবি করেছেন। শেষ পর্যন্ত যদি সমঝোতা না হয়, তবে আসনটি মহাজোটের জন্য উন্মুক্ত থাকতে পারে, এমন সম্ভাবনাও আছে।