Thank you for trying Sticky AMP!!

ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিকদের কর্মবিরতি বুধবার থেকে

ইউএনবি ফাইল ছবি

নতুন সড়ক পরিবহন আইন স্থগিত রাখাসহ নয় দফা দাবিতে বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ডেকেছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

ঐক্য পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খান বলেন, ‘আমাদের শ্রমিকেরা দুই-তিন দিন আগে থেকেই আন্দোলন করছেন। তবে বুধবার থেকে আনুষ্ঠানিকভাবে সারা দেশে সব ট্রাক ও কাভার্ডভ্যান এবং কাভার্ডভ্যানে করে কুরিয়ার সার্ভিসের পার্সেল পরিবহনে কর্মবিরতি থাকবে।’ তাঁর দাবি, সড়ক পরিবহন আইন স্থগিতের পাশাপাশি মালিক ও শ্রমিকদের সঙ্গে সামঞ্জস্য করে জরিমানার বিধান ও দণ্ড রেখে যুগোপযোগী ও বাস্তবসম্মত আইন প্রণয়ন করতে হবে।

‘ট্রাক মালিক ও শ্রমিকেরা পুরো আইন প্রত্যাখ্যান করছেন না। কিছু ধারার সংশোধন চাচ্ছেন। আইনে সব ধারা নিয়ে আমাদের কোনো আপত্তি নেই। কিছু বিষয় নিয়ে আমরা বিভিন্ন সময় আপত্তি জানিয়েছি। কিন্তু সরকার আশ্বস্ত করলেও পরে সেগুলো বাস্তবায়ন করেনি। এ কারণেই আমাদের কর্মসূচি’—বলেন রুস্তম আলী খান।

এ দিকে সোমবার থেকে দেশের কয়েকটি জেলায় বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন শ্রমিকেরা। এ বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেন, তাদের সংগঠনের পক্ষ থেকে বাস বন্ধের কোনো সিদ্ধান্ত নেই, বাস চলবে। বিক্ষিপ্তভাবে কিছু জেলায় বাস বন্ধ রাখার বিষয়টি আমরা শুনেছি। তাদের সঙ্গে কথা বলছি যাতে বাস চালু রাখেন।