Thank you for trying Sticky AMP!!

ট্রাক থেকে ছিটকে পড়ল ২০টি গরু

গরুবোঝাই ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি রাস্তায় উল্টে পড়ে। পবা, রাজশাহী, ২৪ জুলাই। ছবি: প্রথম আলো

গরুবোঝাই ট্রাকটি চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীর দিকে আসছিল। হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের মুখটা ফের চাঁপাইনবাবগঞ্জের দিকে ঘুরে গিয়ে উল্টে যায়। আর ট্রাকের ২০টি গরু রাস্তায় ছিটকে পড়ে। আজ শুক্রবার বিকেলে রাজশাহীর পবা উপজেলার আলীমগঞ্জ এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, চাঁপাইনবাবগঞ্জের নাচোল থেকে ছয়-সাতজন ব্যবসায়ী গরু নিয়ে চট্টগ্রামে যাচ্ছিলেন। আলীমগঞ্জ বাঁকে ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারান। ট্রাকটি যেদিক থেকে আসছিল, সেদিকে ঘুরেই রাস্তার পাশে উল্টে যায়। ট্রাকটিতে ২০টি গরু ছিল। সব গরুই রাস্তায় ছিটকে পড়ে। গুরুতর আহত হয় দুটি ও একটির পা ভেঙে যায়। একজন ব্যবসায়ীও আহত হন। গুরুতর আহত গরু দুটিকে সেখানেই জবাই করা হয়। আর পা ভাঙা গরুটিকে স্থানীয় এক ব্যক্তির কাছে বিক্রি করে দেওয়া হয়। আহত ব্যবসায়ীকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যরা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নেন।

স্থানীয় লোকজন জানান, একই স্থানে ১০ জুলাই যাত্রীবাহী একটি বাস রাস্তার ভুল পাশে গিয়ে ইটবোঝাই ট্রলির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটায়। এতে ট্রলিটি বাসের নিচে ঢুকে গিয়ে চালক ঘটনাস্থলেই নিহত হন।

পবার দামকুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে তাঁর থানা এলাকায় যত দুর্ঘটনা ঘটে, তার ৮০ ভাগই হয় আলীমগঞ্জ সেন্টারপাড়ায়। ওসি বলেন, ‘ওই স্থানে একাধিক বাঁক রয়েছে। সেই সঙ্গে রাস্তাটি পিচ্ছিল। চালকদের সঙ্গে কথা বলেছি। তাঁরা জানিয়েছেন, এ রাস্তায় গাড়ি ভেসে যায়। এটা রাস্তার ত্রুটি। বিষয়টি সড়ক বিভাগকে জানিয়েছি। তারা যদি রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেয়, তাহলে দুর্ঘটনা কমবে।’