Thank you for trying Sticky AMP!!

ডিজিটাল নিরাপত্তা আইনে কবি হেনরী স্বপন গ্রেপ্তার

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় বরিশালের কবি হেনরী স্বপনকে গ্রেপ্তার করেছে পুলিশ। খ্রিষ্টান ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে তাঁকে গ্রেপ্তার করা হয়। আজ মঙ্গলবার বেলা পৌনে দুইটায় কোতোয়ালি মডেল থানার পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। পরে নগর বিচারিক হাকিম আদালতে হাজির করা হলে আদালত তাঁকে জেলহাজতে পাঠান।

কবি হেনরী স্বপনের বাসায় গিয়ে গত ১১ মে গভীর রাতে কিছু ব্যক্তি তাঁকে বরিশাল ত্যাগ ও প্রাণনাশের হুমকি দেয়। এতে তিনি নিরাপত্তাহীনতার কথা জানিয়ে কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলেন। স্বপন নগরের নবগ্রাম রোডের খ্রিষ্টান কলোনির বাসিন্দা।

পুলিশ জানায়, বরিশাল ক্যাথলিক চার্চের ফাদার লরেন্স লাকা ভেলি গোমেজ বাদী হয়ে আজ বেলা সাড়ে ১১ টায় ডিজিটাল নিরাপত্তা আইনে কবি হেনরী স্বপনসহ তিনজনের বিরুদ্ধে একটি মামলা করেন। পরে নগরের চৌমাথার গোলপুকুর

এলাকা থেকে স্বপনকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাঁকে বরিশাল নগর অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মারুফ আহমেদের আদালতে হাজির করা হলে তাঁকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।
মামলায় অভিযোগ করা হয়, কবি হেনরী স্বপন সম্প্রতি শ্রীলঙ্কায় গির্জায় হামলার ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। এই স্ট্যাটাসের সূত্র ধরেই তাঁর বিরুদ্ধে এই মামলা হয়।
বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি স্বপন খন্দকার কবি হেনরী স্বপনকে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি মডেল থানার উপপরিদর্শক আল মামুন আজ বিকেলে প্রথম আলোকে বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে হেনরী স্বপনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮, ২৯, ও ৩১ ধারায় মামলাটি হয়েছে। দুপুরে তাঁকে গ্রেপ্তারের পর আদালতে হাজির করা হলে বিচারক তাঁকে জেলহাজতে পাঠিয়েছেন।