Thank you for trying Sticky AMP!!

ডেঙ্গু প্রতিরোধে সব সেনানিবাসে পরিচ্ছন্নতা অভিযান

ডেঙ্গু রোগ প্রতিরোধে বুধবার ঢাকা সেনানিবাসে পরিচ্ছন্নতা কার্যক্রম। ছবি: আইএসপিআর

ডেঙ্গু রোগ প্রতিরোধে ঢাকা সেনানিবাসসহ দেশের অন্য সব সেনানিবাসে আজ বুধবার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। এ পরিচ্ছন্নতা অভিযানে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সব পদবির সেনাসদস্যরা অংশ নেন।

আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সেনানিবাসগুলোর ডেঙ্গু রোগ প্রতিরোধে পরিষ্কার–পরিচ্ছন্নতার ব্যাপারে অধিকতর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই কার্যক্রম গ্রহণ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদের ছুটি শুরু হওয়ার আগেই ব্যাপক আকারে আজকের এই পরিবেশ পরিচ্ছন্নতার আয়োজন করা হয়। এ সময় সেনানিবাসের সব সড়ক, কার্যালয়, সৈনিক বাসস্থান এবং পারিবারিক বাসস্থান ও এর আশপাশের স্থান পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। ওই অভিযানে সেনাসদস্যদের পাশাপাশি তাঁদের পরিবারের সদস্যরাও অংশ নেন।

ডেঙ্গু রোগ প্রতিরোধে বুধবার ঢাকা সেনানিবাসে পরিচ্ছন্নতা কার্যক্রম। ছবি: আইএসপিআর

গত ২৫ জুলাই সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ ঢাকা সেনানিবাসে ডেঙ্গু নির্মূল অভিযানের উদ্বোধন করেন। অভিযান উদ্বোধনের সময় ডেঙ্গু রোগ প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি। এরই ধারাবাহিকতায় আজকের এই পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। নিয়মিত বিরতিতে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে আইএসপিআরের বিজ্ঞপ্তিতে জানানো হয়।