Thank you for trying Sticky AMP!!

ডেসটিনির হারুনের স্বাস্থ্য পরীক্ষায় মেডিকেল বোর্ড গঠন করতে নির্দেশ

হাইকোর্ট

অর্থ আত্মসাৎ ও পাচারের এক মামলায় চার বছরের সাজাপ্রাপ্ত ডেসটিনি গ্রুপের প্রেসিডেন্ট সাবেক সেনাপ্রধান এম হারুন-অর-রশীদের চিকিৎসার জন্য স্বাস্থ্য পরীক্ষায় মেডিকেল বোর্ড গঠন করে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

কারা কর্তৃপক্ষ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের প্রতি এ নির্দেশনা দেওয়া হয়েছে। আদেশ পাওয়ার ১৫ দিনের মধ্যে হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের মাধ্যমে আদালতে ওই প্রতিবেদন দিতে বলা হয়েছে।

হারুনের করা এক আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার এ আদেশ দেন।

ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগে করা ওই মামলায় গত ১২ মে রায় দেন ঢাকার বিশেষ জজ আদালত-৪।

রায়ে ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীন, কোম্পানির প্রেসিডেন্ট হারুন-অর-রশীদসহ ৪৬ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডের পাশাপাশি অর্থদণ্ড দেওয়া হয়। চার বছরের কারাদণ্ডের রায়ের বিরুদ্ধে হারুন হাইকোর্টে আপিল করার পাশাপাশি জামিন চেয়ে আবেদন করেন। ৯ জুন হাইকোর্ট আপিল শুনানির জন্য গ্রহণ করে জামিন চেয়ে তাঁর করা আবেদন সরাসরি খারিজ করে আদেশ দেন। চলতি মাসের মাঝামাঝিতে চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠনের নির্দেশনা চেয়ে আবেদন করেন হারুন।

আদালতে হারুন-অর-রশীদের পক্ষে শুনানি করেন আইনজীবী রবিউল আলম ও এম মঈনুল ইসলাম। দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন শুনানি করেন।

পরে আইনজীবী এম মঈনুল ইসলাম প্রথম আলোকে বলেন, কারা তত্ত্বাবধানে হারুন-অর-রশীদ এখন বিএসএমএমইউতে চিকিৎসাধীন। তাঁর বয়স ৭৫ বছর, তিনি বিভিন্ন জটিল রোগে ভুগছেন। যে কারণে তাঁর যথাযথ চিকিৎসা নিশ্চিতে মেডিকেল বোর্ড গঠন করে স্বাস্থ্য পরীক্ষা ও মেডিকেল রিপোর্ট আদালতে দাখিলের নির্দেশনা চেয়ে আবেদনটি করা হয়।