Thank you for trying Sticky AMP!!

ড্যাফোডিলে শেষ হলো আইসিজিইইই সম্মেলন

আইসিজিইইই সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে অংশ নেওয়া প্যানেলিস্ট ও অতিথিরা। ডিআইইউ, ঢাকা, ১০ ডিসেম্বর। ছবি: বিজ্ঞপ্তি

ঢাকায় শেষ হয়েছে তিন দিনব্যাপী চতুর্থ আন্তর্জাতিক গ্লোবালাইজেশন, এন্ট্রাপ্রেনিউরশিপ অ্যান্ড ইমার্জিং ইকোনমিকস (আইসিজিইইই) সম্মেলন। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) ও যুক্তরাজ্যের সেন্টার ফর ইনোভেশন লিডারশিপ নেভিগেশন যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে।

মঙ্গলবার ডিআইইউর ধানমন্ডির ৭১ মিলনায়তনে সমাপনী অনুষ্ঠান হয়। তিন দিনের এই আন্তর্জাতিক সম্মেলনে কানাডা, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ভারত, ইতালি, মালয়েশিয়া, মেক্সিকো, নাইজেরিয়া, রাশিয়া, থাইল্যান্ড ও বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ৯২ জন গবেষক ও শিক্ষক অংশ নেন। তাঁরা বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবিলায় নতুন নতুন ধারণা উপস্থাপন করেন। এতে মোট ৭৫টি প্রবন্ধ উপস্থাপন করা হয়।

সমাপনী অনুষ্ঠানে সেরা তিনটি প্রবন্ধ উপস্থাপনকারীকে সনদ দেওয়া হয়। প্রবন্ধ উপস্থাপনায় প্রথম হয়েছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষক জুলফিয়া সুলতানা ও মুসলিমা জাহান, দ্বিতীয় হয়েছেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের দুই শিক্ষক ওয়ালিউর রহমান ও সজীব আমিন এবং তৃতীয় হয়েছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুই শিক্ষক মাহবুব পারভেজ ও খাদিজাতুল কোবরা।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিআইইউর উপাচার্য ইউসুফ মাহবুবুল ইসলাম। এ ছাড়া উপস্থিত ছিলেন সেন্টার ফর বিজনেস অ্যান্ড ইকোনমিক রিসার্চের চেয়ারম্যান পি আর দত্ত, যুক্তরাষ্ট্রের সিটি ইউনিভার্সিটি অব নিউইয়র্কের ডিন জো এন র, যুক্তরাজ্যের সেন্টার ফর ইনোভেটিভ লিডারশিপ নেভিগেশন লন্ডনের মার্ক টি জোনস, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষক শাহ আজম, ডিআইইউর বিজনেস অ্যান্ড এন্ট্রাপ্রেনিউরশিপ অনুষদের ডিন মাসুম ইকবাল, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের পরিচালক ফখরে হোসেন প্রমুখ।