Thank you for trying Sticky AMP!!

ঢাকা জেলা প্রশাসনের খাদ্যসামগ্রী বিতরণ

সরকারের নির্দেশনায় ঢাকা জেলা প্রশাসন নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন করোনা সংকটে অসহায়দের ঘরে ঘরে খাবার পৌঁছে দেওয়া হবে। সরকারের নির্দেশনায় আজ মঙ্গলবার দ্বিতীয় দিন ঢাকা জেলা প্রশাসন রাজধানীর মিরপুর, মোহাম্মদপুর, উত্তরা, রামপুরা, বাড্ডা, শান্তিবাগ, বাবুবাজার, মাতুয়াইল ও লালবাগ এলাকায় ১ হাজার নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে। জনপ্রতি ৫ কেজি চাল, ২ কেজি আলু, এক কেজি ডাল ও এক লিটার তেল বিতরণ করা হয়।

ঢাকা জেলা প্রশাসন রাজধানীর বিভিন্ন এলাকার নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে। ছবি: সংগৃহীত

এ ছাড়াও দারুসসালাম এলাকার তৃতীয় কলোনিতে গতকাল সোমবার রাতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৫০টি পরিবারের মাঝে সরকারের পক্ষে খাবার বিতরণ করেন মিরপুর রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ মোরাদ আলী। পাশাপাশি ৩৩৩ এবং কন্ট্রোল রুমে ফোন পেয়ে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ হতে মোহাম্মদপুরের মোহাম্মাদিয়া হাউজিং এলাকায় ৫১টি পরিবারের মাঝে খাবার বিতরণ করা হয়। পরিবার প্রতি ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল ও এক লিটার তেল পৌঁছে দেওয়া হয়।

গতকাল সোমবার থেকে জেলা প্রশাসনের আওতায় শুরু হয়েছে এই ভ্রাম্যমাণ ত্রাণ বিতরণ কার্যক্রম। প্রথম দিন ঢাকার ৭ জন সহকারী কমিশনার (ভূমি) ৭০০ অসহায় পরিবারের মধ্যে ত্রাণ পৌঁছে দেন।

সরকারের নির্দেশনায় চাল, আলু, ডাল ও তেল বিতরণ করা হয়। ছবি: সংগৃহীত

ভ্রাম্যমাণ ত্রাণ বিতরণ প্রসঙ্গে সহকারী কমিশনার সৈয়দ মোরাদ আলী বলেন, ‘গতকাল সোমবার থেকেই ঢাকার বিভিন্ন স্থানে শুরু হয়েছে ভ্রাম্যমাণ ত্রাণ বিতরণ কার্যক্রম। সামনে আরও বড় পরিসরে ভ্রাম্যমাণ ত্রাণ কার্যক্রম শুরু হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কার্যক্রম চলবে।’