Thank you for trying Sticky AMP!!

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সকালে স্বস্তি

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে আজ মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে তোলা ছবি। ছবি: মাসুদ রানা, গাজীপুর

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এবার অনেকটাই স্বস্তি। আজ মঙ্গলবার ঈদের আগের দিন সকাল ১০টা পর্যন্ত যানজট দেখা যায়নি। যানবাহন বেশি, কিন্তু জট তেমন নেই।

এলাকাবাসী, পুলিশ ও যাত্রী সূত্রে জানা গেছে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে প্রতিদিন উত্তরবঙ্গের ১৬টি জেলার হাজার হাজার যানবাহন চলাচল করে। বিশেষ করে ঈদের সময় মহাসড়কে যানবাহন চলাচল কয়েক গুণ বেড়ে যায়। এতে যানজট চরম আকার ধারণ করে। গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের নির্মাণাধীন ৭০ কিলোমিটার চার লেনে উন্নতিকরণ এখনো শেষ হয়নি। চন্দ্রা থেকে এলেঙ্গা পর্যন্ত ২৩ ব্রিজসহ চার লেন খুলে দেওয়ায় যানবাহনগুলো স্বাভাবিক গতিতে চলাচল করতে পারছে।

কালিয়াকৈর থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মাসুদ আলম বলেন, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর অংশে গত রোববার বিকেলের পর থেকে যানবাহনের চাপ বেশ বেড়ে যায়। সোমবার রাতে বৃষ্টি হওয়ায় কিছুটা সমস্যা রয়েছে। আজ সকাল থেকে চন্দ্রা ও আশপাশের এলাকায় যানজট নেই। তবে যানবাহনের চাপ আছে।