Thank you for trying Sticky AMP!!

ঢাকা-সিকিম পরীক্ষামূলক বাস চলাচল শুরু

ঢাকা থেকে পশ্চিমবঙ্গের সিকিমে পরীক্ষামূলকভাবে বাস চলাচল শুরু হয়েছে। ছবি: সংগৃহীত

পঞ্চগড়ের বাংলাবান্ধা সীমান্ত দিয়ে প্রথমবারের মতো ঢাকা থেকে ভারতের দার্জিলিং-সিকিমে সরাসরি পরীক্ষামূলক বাস চলাচল শুরু হয়েছে। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে বাংলাবান্ধা স্থলবন্দরে ইমিগ্রেশন কার্যক্রম শেষে বাস দুটি পশ্চিমবঙ্গের ফুলবাড়ি চেকপোস্ট দিয়ে শিলিগুড়িতে প্রবেশ করে।

এর আগে শুক্রবার সকালে বিআরটিসি শ্যামলী এন আর ট্রাভেলসের বাস দুটি ঢাকা থেকে পঞ্চগড়ের বাংলাবান্ধায় পৌঁছায়। পরীক্ষামূলক চলাচলের পর এই রুটে নিয়মিত বাস চলাচল শুরু হবে। এরপর থেকে পর্যটকেরা সরাসরি ঢাকা থেকে সিকিমে যেতে পারবেন।

বিআরটিসি শ্যামলী এন আর ট্রাভেলসের প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, বাস দুটিতে বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশ সড়ক ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব চন্দন কুমার দে, বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান এহসান এলাহী ও শ্যামলী এনআর ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক শুভংকর ঘোষ। এ ছাড়া বাস দুটিতে মোট ৪১ জন যাত্রী ছিলেন। শিলিগুড়িতে পৌঁছানোর পর ভারতের একটি প্রতিনিধি দলও যুক্ত হবেন। সেখানে পশ্চিমবঙ্গ সরকারের স্থানীয় প্রতিনিধিদের আনুষ্ঠানিকতা শেষে প্রতিনিধি দলটি দার্জিলিংয়ে যাবে।

১৪ ডিসেম্বর প্রতিনিধি দলটি সিকিমের গ্যাংটকে পৌঁছাবে। ১৭ ডিসেম্বর প্রতিনিধি দলটির বাংলাদেশে ফিরে আসার কথা রয়েছে। ২৮ আসনের বিলাসবহুল এই হুন্দাই বাসগুলো ঢাকা থেকে মোট ১ হাজার ১৪০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে সিকিম পৌঁছাবে।