Thank you for trying Sticky AMP!!

ঢাবিতে ‘আলী রীয়াজ স্নাতকোত্তর গবেষণা পুরস্কার ট্রাস্ট ফান্ড’ গঠন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ‘আলী রীয়াজ স্নাতকোত্তর গবেষণা পুরস্কার ট্রাস্ট ফান্ড’ গঠন করা হয়েছে। এই তহবিল গঠনের জন্য যুক্তরাষ্ট্রের ইলিনয় স্টেট ইউনিভার্সিটির রাজনীতি ও সরকার বিভাগের ডিস্টিংগুইশড প্রফেসর আলী রীয়াজ ১০ লাখ টাকা দিয়েছেন।

আজ রোববার বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মমতাজ উদ্দিন আহমেদের হাতে ১০ লাখ টাকার চেক হস্তান্তর করেন আলী রীয়াজ। এই তহবিলের আয় থেকে প্রতিবছর সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের গবেষণার জন্য বৃত্তি দেওয়া হবে। এ ছাড়া শ্রেষ্ঠ গবেষণাকাজের জন্য একজন শিক্ষার্থীকে ‘আলী রীয়াজ স্নাতকোত্তর গবেষণা পুরস্কার’ দেওয়া হবে।

উপাচার্য দপ্তরে চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন সাদেকা হালিম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান আবুল মনসুর আহাম্মদ, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার ও অনুদানদাতার বড় বোন সফুরন আরা উপস্থিত ছিলেন।

উপাচার্য এই অনুদানের জন্য আলী রীয়াজকে ধন্যবাদ জানান। এ অনুদানের মাধ্যমে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা গবেষণায় আরও উৎসাহিত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

আলী রীয়াজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র ছিলেন। পরে তিনি এ বিভাগের শিক্ষক হন। ১৯৭৯ ও ১৯৮২ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাহিত্য সম্পাদক নির্বাচিত হন। বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।