Thank you for trying Sticky AMP!!

ঢাবির শতবর্ষে সীমিত পরিসরে প্রতীকী কর্মসূচি

ঢাকা বিশ্ববিদ্যালয়

আগামী ১ জুলাই ১০০ বছরে পা দেবে ঢাকা বিশ্ববিদ্যালয়। করোনা পরিস্থিতির কারণে সীমিত পরিসরে প্রতীকী কর্মসূচির মাধ্যমে শতবর্ষপূর্তির মূল অনুষ্ঠানের অগ্রবর্তী অনুষ্ঠান আয়োজন করা হবে। ১ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে শতবর্ষের মূল অনুষ্ঠান বর্ণাঢ্য ও জাঁকজমকপূর্ণভাবে আয়োজন করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

১ জুলাই শতবর্ষপূর্তিকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে সীমিত পরিসরে প্রতীকী কর্মসূচি ঘোষণা করা হয়েছে। রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১ নভেম্বর শতবর্ষের মূল অনুষ্ঠানের উদ্বোধন করবেন বলে আশা করছে কর্তৃপক্ষ। এসব কর্মসূচি যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত হবে।

কর্মসূচির বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ জুলাই সকাল সাড়ে ১০টায় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে দিনটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন উপাচার্য মো. আখতারুজ্জামান।

অনুষ্ঠানটি লাইভ স্ট্রিমিং এবং ঢাকা বিশ্ববিদ্যালয় আইপি টেলিভিশনে সম্প্রচার করা হবে। বিকেল চারটায় প্রশাসনিক ভবনে অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল শ্রেণিকক্ষে উপাচার্যের সভাপতিত্বে জুমের মাধ্যমে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

সভায় ভাষাসৈনিক ও কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী সংযুক্ত হয়ে মূল বক্তব্য উপস্থাপন করবেন। অনুষ্ঠানটি ফেসবুক লাইভে প্রচারিত হবে। বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশের লক্ষ্যে বাংলা বিভাগের চেয়ারম্যান সৈয়দ আজিজুল হককে আহ্বায়ক ও জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলমকে সদস্যসচিব করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।