Thank you for trying Sticky AMP!!

দলের সমর্থন তুলে নেওয়ায় সংক্ষুব্ধ দুই নারী কাউন্সিলর প্রার্থী

চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনের ৯ দিন আগে আওয়ামী লীগ-সমর্থিত দুই নারী কাউন্সিলর প্রার্থীর ওপর থেকে সমর্থন প্রত্যাহার করে নেওয়ার অভিযোগ উঠেছে। সংরক্ষিত ওয়ার্ডের এই দুই নারী কাউন্সিলর প্রার্থী হলেন জিন্নাত আরা বেগম (২৮, ২৯ ও ৩৬ নম্বর ওয়ার্ড) এবং জহুরা বেগম (৭ ও ৮ নম্বর ওয়ার্ড)।

আজ মঙ্গলবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই দুই প্রার্থী তাঁদের ওপর থেকে দলীয় সমর্থন প্রত্যাহার করে নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। নির্বাচন পরিচালনা কমিটি এই দুজনের জায়গায় ফেরদৌসি আকবর ও জেসমিন পারভীনকে আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী হিসেবে পত্রিকায় বিজ্ঞাপন দিয়েছে। এই বিজ্ঞাপন সিটি করপোরেশন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক দলের সভাপতিমণ্ডলীর সদস্য সাংসদ মোশাররফ হোসেন ও সদস্যসচিব আ জ ম নাছির উদ্দীনের স্বাক্ষর রয়েছে। গতকাল সোমবার এই বিজ্ঞাপন বিভিন্ন স্থানীয় দৈনিকে প্রকাশিত হয়।

এর প্রতিবাদে সংবাদ সম্মেলনের আয়োজন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত জিন্নাত আরা বেগম ও জহুরা বেগম। সংবাদ সম্মেলনে তাঁরা বলেন, দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার স্বাক্ষরিত প্রার্থী তালিকায় তাঁদের নাম ছিল। কিন্তু অজ্ঞাত কারণে নির্বাচনের কয়েক দিন আগে তাঁদের বাদ দিয়েছে পরিচালনা কমিটি। বিদ্রোহীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী ও দলের হাইকমান্ডের কঠোর অবস্থানের পরও এই ধরনের সিদ্ধান্ত দল ও সরকারের বিরুদ্ধে একটি অশনিসংকেত। নির্বাচনে এর বিরূপ প্রভাব পড়বে বলে এই দুই প্রার্থী মনে করেন।
তবে দুজনই নিজেদের আওয়ামী লীগ-সমর্থিত বৈধ প্রার্থী দাবি করেছেন। অন্যদিকে ফেরদৌসি আকবর ও জেসমিন পারভীন সদ্য সাবেক কাউন্সিলর। প্রথমদিকে দলের সমর্থন চেয়ে তাঁরা পাননি।  

এ বিষয়ে মোশাররফ হোসেন ও আ জ ম নাছির উদ্দীনকে ফোন করেও বক্তব্য পাওয়া যায়নি।