Thank you for trying Sticky AMP!!

দুই মাস পর প্রধান আসামি গ্রেপ্তার

ঢাকার সাভারের আশুলিয়ায় রাজা মিয়া নামের ৯ বছরের এক শিশুকে অপহরণের পর হত্যার ঘটনায় করা মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। হত্যাকাণ্ডের দুই মাস পর আজ রোববার ভোরে পাবনা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামি আরিফুল ইসলামের (৩২) বাড়ি পাবনার সুজানগর উপজেলার তারাবাড়ি গ্রামে।

আশুলিয়া থানা-পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত মার্চের প্রথম সপ্তাহে আশুলিয়ার টঙ্গিবাড়ি এলাকায় আবুল কালামের বাসার একটি কক্ষ ভাড়া নেন আরিফুল। ওই কক্ষে তিনি স্ত্রী লিজা আক্তারকে নিয়ে থাকতেন। গত ২৮ মার্চ সন্ধ্যা থেকে বাসার মালিক কালামের শিশুসন্তান রাজা মিয়া হঠাৎ নিখোঁজ হয়। এরপর রাতে সন্তানকে ফেরত পেতে কালামের মুঠোফোনে কল দিয়ে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন অপহরণকারীরা। এরপর আবুল কালাম এ ঘটনা আশুলিয়া থানার পুলিশকে জানান।

গত ২৯ মার্চ শিশুটির মা ও স্থানীয় ব্যক্তিরা আরিফুলের স্ত্রী লিজাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেন। এ সময় তিনি (লিজা) বলেন, তাঁদের কক্ষের ব্যালকনিতে বস্তাবন্দী রাজার লাশ রাখা আছে। এরপর আরিফুলের স্ত্রীকে আটকে রেখে থানায় খবর দেন আবুল কালাম। পরে পুলিশ ঘটনাস্থল থেকে শিশুটির লাশ উদ্ধার করে। পরে এ ঘটনায় শিশুটির বাবা আবুল কালাম বাদী হয়ে আরিফুলকে প্রধান আসামি করে হত্যা মামলা করেন। মামলায় আরিফুলের স্ত্রীকেও আসামি করা হয়। এ ঘটনায় আরিফুলের স্ত্রী লিজাকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা ও আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো. আল-আমিন বলেন, তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জানা যায়, পাবনার সুজানগর উপজেলার তারাবাড়ি গ্রামের বাড়িতে অবস্থান করছেন আরিফুল। পরে আজ ভোরে অভিযান চালিয়ে বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। তাঁকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।