Thank you for trying Sticky AMP!!

দুর্নীতির অভিযোগ: কেন্দ্রীয় ঔষধাগারের ৩ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম কেনাকাটায় দুর্নীতির অভিযোগে কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) এক উপ-পরিচালকসহ আরও তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার দুদকের প্রধান কার্যালয়ে তাঁদের ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়।

গতকাল রোববারও স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন সিএমএসডির তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল।
আজ যাদের জিজ্ঞাসাবাদ করা হয় তাঁরা হলেন কেন্দ্রীয় ঔষধাগারের উপ পরিচালক মো. জাকির হোসেন, জ্যেষ্ঠ স্টোর কিপার মো. ইউসুফ ফকির ও সাবেক মেডিকেল অফিসার (চিফ কো-অর্ডিনেটর) জিয়াউল হক।

আজ সোমবার দুদকের পরিচালক ও অনুসন্ধান দলের প্রধান মীর মো. জয়নুল আবেদীনের নেতৃত্বে অনুসন্ধানকারী দল তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেন বলে কমিশনের পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য গণমাধ্যমকে জানিয়েছেন। আগের দিন কেন্দ্রীয় ঔষুধাগারের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. মো. শাহজাহান, ডেস্ক অফিসার ডা. সাব্বির আহম্মেদ ও স্টোর অফিসার কবির আহম্মেদকে জিজ্ঞাসাবাদ করা হয়।

দুদক সূত্র জানায়, একই অভিযোগে গত ৮ জুলাই জেএমআই হাসপাতাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমেটেডের চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক এবং তমা কনস্ট্রাকশনের সমন্বয়কারী (মেডিক্যাল টিম) মো. মতিউর রহমানকে জিজ্ঞাসাবাদ করে দুদকের এই অনুসন্ধান দল। তাদের সঙ্গে ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটালের চেয়ারম্যান ও লেক্সিকোন মার্চেন্ডাইজ ও টেকনোক্র্যাট লিমিটেডের মালিক মো. মোতাজ্জেরুল ইসলাম ওরফে মিঠু ও এলান করপোরেশন লিমিটেডের চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিনকে তলব করা হয়। কিন্তু অসুস্থতার কারণ দেখিয়ে তাঁরা দুদকের আসেননি।


নিম্ন মানের মাস্ক ও পিপিইসহ অন্যান্য স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী কেনাকাটায় দুর্নীতির অভিযোগ তদন্তে দুদকের পরিচালক জয়নুল আবেদীনকে প্রধান করে চার সদস্যের এই অনুসন্ধান দল গঠন করে কমিশন।