Thank you for trying Sticky AMP!!

ধর্মঘটের দ্বিতীয় দিন

সদ্য পাস হওয়া সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারার সংশোধনসহ আট দফা দাবিতে গতকাল রোববার থেকে ৪৮ ঘণ্টার ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। রাজধানীর বিভিন্ন স্থানে ব্যক্তি ও প্রতিষ্ঠানের গাড়ির চালকদের হেনস্তা করা হয়েছে। চালকদের কারও মুখে বা গাড়িতে দেওয়া হয়েছে পোড়া মবিল, কাউকে করানো হয়েছে কান ধরে ওঠবস। ধর্মঘট না মেনে গাড়ি চালানোয় কারও গাড়ির চাকা পাংচার করে দেওয়া হয়, আবার কারও গাড়িতে ছুড়ে মারা হয় পচা ফল। পরিবহনশ্রমিকদের ধর্মঘটের দ্বিতীয় দিনেও যানবাহন না পেয়ে চরম দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ। সোমবার সকাল থেকে লোকজনকে হেঁটে গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে। বাস না পেয়ে অনেকে অতিরিক্ত ভাড়া দিয়ে বিকল্প যানবাহনে করে রওনা দেন।
যাত্রাবাড়ী আড়তের সামনের সড়কে সোমবার সকাল নয়টা থেকেই নামেন পরিবহনশ্রমিকেরা।
এ সময় বিভিন্ন গাড়িতে আঘাত করেন আন্দোলনরত শ্রমিকেরা। আবার ধর্মঘট না মেনে গাড়ি চালানোয় কানো গাড়ির টায়ারও পাংচার করে দেওয়া হয়।
কোনো কোনো গাড়িতে ছুড়ে মারা হয় পচা ফল।
রাজধানীর বিভিন্ন স্থানের মতো পোস্তগোলা সেতুর কেরানীগঞ্জ অংশেও ব্যক্তি ও প্রতিষ্ঠানের গাড়ির চালকদের হেনস্তা করা হয়েছে।
অনেক চালককে নামানো হয়েছে টেনেহেঁচড়ে।
পোস্তগোলা সেতুতে এক শিশু হাতে পোড়া মবিল নিয়ে গাড়িচালককে মাখিয়ে দিচ্ছে।
কেরানীগঞ্জের চকোরিয়াতে শ্রমিকদের মবিল দেওয়ার মতো কর্মসূচিতে শিশুদের ব্যবহার করা হয়েছে।
চালককে বাধ্য করা হচ্ছে কানে ধরে ওঠবস করতে।
দেশব্যাপী চলমান ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটে পরিবহনশূন্য ছিল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক।
নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের ছাত্রীদের গায়ে পোড়া মবিল দেওয়া এবং কলেজের বাস ভাঙচুরের প্রতিবাদে নারায়ণগঞ্জের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মানববন্ধন।
পরিবহন ধর্মঘটের মধ্যে পোড়া মবিল কিংবা শ্রমিকদের দ্বারা হেনস্তা থেকে বাঁচতে কোলে সন্তানকে বসিয়ে সিএনজিচালিত অটোরিকশা চালাচ্ছেন এই চালক। সোমবার দুপুরে পোস্তগোলা সেতুতে এ দৃশ্য দেখা গেল।
ধর্মঘটের দ্বিতীয় দিনেও সড়কে ছিল না গণপরিবহন। তাই রিকশা কিংবা ভ্যানে করে গন্তব্যে যাচ্ছেন যাত্রীরা। সকাল সাড়ে আটটায় যাত্রাবাড়ীতে।
গণপরিবহন না থাকায় অনেকেই ঝুঁকি নিয়ে ট্রেনে যাতায়াত করেছেন। সায়েদাবাদ রেলক্রসিংয়ে সকাল পৌনে নয়টার চিত্র।