Thank you for trying Sticky AMP!!

ধানমন্ডি লেক থেকে কলেজছাত্রের ভাসমান লাশ উদ্ধার

মায়ের সঙ্গে কলেজছাত্র হৃদয়ঙ্গম ঋদ্ধ। ছবি: সংগৃহীত

রাজধানীর ধানমন্ডি লেক থেকে এক কলেজছাত্রের ভাসমান লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম হৃদয়ঙ্গম ঋদ্ধ (১৭)। গতকাল রোববার রাত আটটার দিকে ঋদ্ধের লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের ডুবুরিরা। পরে রাতেই ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। খবর পেয়ে সোমবার সকালে ঋদ্ধের পরিবারের লোকজন মর্গে গিয়ে লাশ শনাক্ত করেন।

ঋদ্ধ ডেফোডিল ইউনিভার্সিটি কলেজের উচ্চমাধ্যমিক প্রথম বর্ষের শিক্ষার্থী ছিল। দুই ভাইবোনের মধ্যে ঋদ্ধ ছিল বড়। তার বাবা নীলমণি ভট্টাচার্য। ময়নাতদন্ত শেষে সোমবার বিকেলে ঋদ্ধের লাশ আদাবরের শেখেরটেকের বাসায় নেওয়া হয়।

ধানমন্ডি থানার উপপরিদর্শক (এসআই) রুবেল আজাদ প্রথম আলোকে বলেন, রোববার বিকেলে তাকওয়া মসজিদসংলগ্ন লেকের পাশে বসে বাঁশি বাজাচ্ছিল ঋদ্ধ। এরপর কোনো এক সময় সাঁতার কেটে লেকের মাঝখানে চলে যায় সে। একপর্যায়ে সে ডুবে যায়। পরে আশপাশের লোকজন তাকে ডুবে যেতে দেখে পুলিশকে জানায়। রাতে ফায়ার সার্ভিসের ডুবুরি আবুল খায়ের মৃত অবস্থায় উদ্ধার করেন ঋদ্ধকে। খবর পেয়ে সোমবার সকালে পরিবারের সদস্যরা ঢাকা মেডিকেল কলেজ মর্গে এসে ঋদ্ধের লাশ শনাক্ত করেন।

ঋদ্ধের মা তৃষা সরকার বলেন, ঋদ্ধ রোববার বিকেলে বাসা থেকে বের হয়ে আর ফেরেনি। গভীর রাতে তাঁরা সংবাদ পান, লেকে এক ছেলের লাশ পাওয়া গেছে। এরপর রাতে থানায় গিয়ে জানতে পারেন, এটি ঋদ্ধের লাশ। পরে সকালে মর্গে গিয়ে লাশ শনাক্ত করা হয়।