Thank you for trying Sticky AMP!!

নকলায় যুবক হত্যার দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

শেরপুরের নকলা উপজেলায় মহিদুল ইসলাম (৩০) নামে এক যুবককে হত্যার দায়ে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও চার মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। আজ মঙ্গলবার বিকেলে শেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোসলেহ উদ্দিন এই দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত ওই ব্যক্তি হলেন মো. সাইফুল মিয়া (৩৫)। তিনি নকলা উপজেলার কৈয়াকুড়ি কান্দাপাড়া গ্রামের মৃত হলকু মিয়ার ছেলে। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত সাইফুল আদালতে উপস্থিত ছিলেন। পরে আদালতের নির্দেশে তাঁকে জেলা কারাগারে পাঠানো হয়। এই হত্যা মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত দুই আসামিকে খালাস দেন।

মামলা ও আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জিগাগাছ কাটা ও সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে নকলা উপজেলার কৈয়াকুড়ি কান্দাপাড়া গ্রামের কফিল উদ্দিনের সঙ্গে সাইফুলের বিরোধ চলে আসছিল। এর জেরে গত ২০১৩ সালের ৫ জানুয়ারি সকালে দেশীয় অস্ত্র নিয়ে সাইফুল ও তাঁর কয়েক জন সঙ্গী কফিল উদ্দিনের বাড়িতে হামলা করেন। এ সময় অস্ত্রের আঘাতে কফিল উদ্দিনের ছেলে মফিদুল ইসলাম গুরুতর আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় ১০ জানুয়ারি তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।


এ ঘটনায় মফিদুলের বাবা বাদী হয়ে নকলা থানায় তিনজনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। তদন্ত শেষে থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) মো. শহীদুজ্জামান তিন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত ওই রায় দেন।

অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) মো. ইমাম হোসেন রাষ্ট্রপক্ষে এবং মো. সাখাওয়াত উল্লাহ আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন। মামলার রায়ে এপিপি ইমাম হোসেন সন্তোষ প্রকাশ করেন। তবে আসামিপক্ষের আইনজীবী সাখাওয়াত উল্লাহ অসন্তোষ প্রকাশ করে প্রথম আলোকে বলেন, এই রায়ের বিরুদ্ধে তাঁরা উচ্চ আদালতে আপিল করবেন।