Thank you for trying Sticky AMP!!

নমুনা সংগ্রহের ৬ দিন পর জানা গেল তাঁর করোনা

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় আরেকজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। গতকাল শুক্রবার রাতে চট্টগ্রামের বিআইটিআইডি থেকে জেলা সিভিল সার্জনের কার্যালয়ে এ তথ্য জানানো হয়। তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছিল গত ২৫ এপ্রিল। ৬ দিন পর নমুনা পরীক্ষার ফল জানা গেল।

আক্রান্ত ব্যক্তির বয়স ২৫ বছর। এ নিয়ে জেলায় ১১ জনের করোনাভাইরাস শনাক্ত হলো।

বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অসীম কুমার দাস আজ শনিবার সকালে প্রথম আলোকে বলেন, নমুনা পরীক্ষার সময় আক্রান্ত ব্যক্তির জ্বর, কাশি ও গলাব্যথা ছিল। বর্তমানে হালকা গলাব্যথা ছাড়া অন্য কোনো উপসর্গ নেই। তাই তাঁকে আপাতত বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আরও বলেন, আক্রান্ত ব্যক্তির বাড়িতে পাঁচজন সদস্য আছেন। আগামীকাল রোববার তাদের নমুনা সংগ্রহ করা হবে। এ ছাড়া তাঁর সংস্পর্শে কারা কারা এসেছেন, তাও খোঁজ-খবর নেওয়া হচ্ছে। আক্রান্ত ব্যক্তির নমুনা সংগ্রহের পরপরই ওই বাড়ি লকডাউন করা হয়েছিল।

জেলা সিভিল সার্জন মো. মোমিনুর রহমান প্রথম আলোকে বলেন, এ নিয়ে জেলায় ১১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ছয়জনই বেগমগঞ্জ উপজেলার বাসিন্দা। ১১ জনের মধ্যে দুজনের করোনা শনাক্ত হয়েছে মারা যাওয়ার পর। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে তিনজনকে জেলা শহরের শহীদ ভুলু স্টেডিয়ামের কোভিড-১৯ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর বাকিদের বাড়িতে চিকিৎসা দেওয়া হচ্ছে।