Thank you for trying Sticky AMP!!

নরসিংদীতে আরও ৩৬ জন করোনায় আক্রান্ত

নরসিংদীতে নতুন করে আরও ৩৬ জন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলাজুড়ে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৯১–এ। আজ রোববার সন্ধ্যায় প্রথম আলোর কাছে এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন মো. ইব্রাহীম।
সিভিল সার্জনের কার্যালয় জানায়, গত শুক্রবার করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ১০১ জনের নমুনা সংগ্রহ করে সিভিল সার্জনের কার্যালয়। সংগ্রহ করা এসব নমুনা পরদিন শনিবার রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ রোববার সন্ধ্যায় সেসব নমুনা পরীক্ষার ফলাফল আসে। এতে নতুন আরও ৩১ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়। নতুন করে আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ২৭ জন, বেলাব উপজেলার ৩ জন ও রায়পুরার একজন রয়েছেন। এ ছাড়া গত বৃহস্পতিবার ৯০ জনের নমুনা সংগ্রহ করে পরদিন পরীক্ষার জন্য পাঠানো হয়। গতকাল শনিবার রাত ১১টার দিকে পাওয়া সেসব নমুনা পরীক্ষার ফলাফলে দুজন পুরাতন রোগীসহ আরও ৭ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়। এতে সদর উপজেলার একজন ও রায়পুরা উপজেলার ৪ জন নতুন আক্রান্ত রয়েছেন।
জেলা করোনা প্রতিরোধ জরুরি সেলের কর্মকর্তারা জানান, জেলাজুড়ে আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ২৭৩ জন, রায়পুরায় ৩৪ জন, পলাশে ১৯ জন, শিবপুরে ২৭ জন, বেলাবতে ৩০ জন ও মনোহরদীতে ৮ জন ব্যক্তি রয়েছেন। এ ছাড়া ১৫ জন আক্রান্ত ব্যক্তি হাসপাতালে আইসোলেটেড আছেন, বাকিরা যাঁর যাঁর বাড়িতে।
জেলা সিভিল সার্জন মো. ইব্রাহীম প্রথম আলোকে বলেন, ‘আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসা লোকজনের নমুনা সংগ্রহ করা হবে। এ ছাড়া তাঁদের হোম কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করা হবে। এ পর্যন্ত আমাদের তালিকাভুক্ত চার ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এ ছাড়া এখন পর্যন্ত ১৭০ জন আক্রান্ত ব্যক্তি করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন।’