Thank you for trying Sticky AMP!!

নাইক্ষ্যংছড়িতে মীনা দিবস পালন

‘মীনা দিবস’-এ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে। ছবি: সংগৃহীত

‘মায়ের দেওয়া খাবার খাই, মনের আনন্দে স্কুলে যাই—এই প্রতিপাদ্য সামনে রেখে এবং বিদ্যালয়ে যেতে সক্ষম শতভাগ শিশুর বিদ্যালয়ে ভর্তি নিশ্চিতকরণ এবং ঝরে পড়া রোধের লক্ষ্যে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে মীনা দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে গত মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিনসহ বর্ণিল সাজে সজ্জিত শিক্ষার্থীদের নিয়ে শোভাযাত্রাটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা শিক্ষা কর্মকর্তা ত্রিরতন চাকমার সভাপতিত্বে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. শফিউল্লাহ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নাইক্ষ্যংছড়ি ছালেহ আহামদ সরকারি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদত হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. কামাল হোসেনসহ নাইক্ষ্যংছড়ি উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকসহ স্থানীয়রা।

অধ্যাপক শফিউল্লাহ বলেন, শিক্ষা ও স্বাস্থ্যবিষয়ক উন্নয়নের পাশাপাশি বাল্যবিবাহ, পরিবারে অসম খাদ্যবণ্টন, শিশুশ্রম রোধ প্রভৃতি বিষয়ে সচেতন করা ও কার্যকরী বার্তা পৌঁছানোর ক্ষেত্রে ‘মীনা’ চরিত্রটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

আলোচনা সভা শেষে নাইক্ষ্যংছড়ি উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে আসা শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও যেমন খুশি তেমন সাজ-এর বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।