Thank you for trying Sticky AMP!!

নাজিরপুরে করোনা উপসর্গ নিয়ে তাবলিগ-ফেরত বৃদ্ধের মৃত্যু

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বুধবার ভোরে পিরোজপুরের নাজিরপুর উপজেলায় তাবলিগ জামাত থেকে ফেরা এক বৃদ্ধের (৭০) মৃত্যু হয়েছে। এ ঘটনার পর একটি লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন। মৃত বৃদ্ধের নমুনা সংগ্রহ করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও পারিবারিক সূত্রে জানা গেছে, ওই বৃদ্ধ চার মাস আগে বাড়ি থেকে তাবলিগে যান। এরপর তিনি দেশের বিভিন্ন স্থানে তাবলিগ জামাতের সঙ্গে ছিলেন। ১০ দিন আগে তিনি বাড়িতে ফেরেন। বাড়ি ফেরার তিন থেকে চার দিন পর তিনি জ্বর ও কাশিতে আক্রান্ত হন। এরপর থেকে তাঁকে বাড়িতে কোয়ারেন্টিনে রেখে পরিবারের সদস্যরা চিকিৎসা দেন। বুধবার সকাল ছয়টার দিকে তিনি মারা যান। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান বৃদ্ধের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেন এবং বৃদ্ধের বাড়িসহ পুরো গ্রামটি লকডাউন করে দেন।

নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরিএমও) সব্যসাচী মজুমদার প্রথম আলোকে বলেন, বৃদ্ধ করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে অসুস্থ হলেও তাঁর পরিবারের লোকজন বিষয়টি জানাননি। বুধবার দুপুরে বৃদ্ধের নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হবে।

নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, ওই বৃদ্ধ তাবলিগ জামাত থেকে ফেরার পর হোম কোয়ারেন্টিনে ছিলেন। বুধবার সকালে তাঁর মৃত্যুর খবর পেয়ে পুরো গ্রামটি লকডাউন করে দেওয়া হয়েছে।