Thank you for trying Sticky AMP!!

নারায়ণগঞ্জে ডেঙ্গুতে জেএসসি পরীক্ষার্থীর মৃত্যু

এডিস মশা। ফাইল ছবি

নারায়ণগঞ্জ শহরের হাজীগঞ্জ এলাকায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মো. আবদুল্লাহ (১২) নামের এক জেএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। আজ বুধবার ভোরে ঢাকা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মুক্তিযোদ্ধা স্মৃতিবিদ্যা নিকেতনের এই শিক্ষার্থী অসুস্থ শরীর নিয়েই গতকাল মঙ্গলবার পর্যন্ত জেএসসির ৩টি পরীক্ষায় অংশ নেয়।

আবদুল্লাহর বাবা আবদুল হাকিম জানান, ২ নভেম্বর জেএসসি পরীক্ষা শুরু হওয়ার পর থেকেই তাঁর ছেলে আবদুল্লাহ শরীরে জ্বর অনুভব করে। পরের দিন স্থানীয় একটি ফার্মেসি থেকে তাকে ওষুধ এনে খাওয়ানোর পর জ্বরের মাত্রা কিছুটা কমে আসে। এ অবস্থাতেই আবদুল্লাহ জেএসসি পরীক্ষা দিয়ে আসছিল। গতকাল পরীক্ষা দিয়ে আসার পর জ্বর বাড়তে থাকে। দুপুরের দিকে তাঁকে নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালের জরুরি বিভাগ থেকে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাসায় ফেরত পাঠায়। রাত ১০টার দিকে রক্ত বমি করার পর আবদুল্লাহর অবস্থার অবনতি হলে আবারও তাকে ভিক্টোরিয়া হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে কিছু পরীক্ষা দেওয়া হয়। পরীক্ষায় জানা যায়, তার ডেঙ্গু হয়েছে। আবদুল্লাহকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে আজ ভোর সাড়ে ৪টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার ছেলে আবদুল্লাহ মারা যায়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আসাদুজ্জামান প্রথম আলোকে বলেন, গতকাল রাত ১১টার দিকে আবদুল্লাহকে হাসপাতালে নিয়ে আসে। সে কয়েকবার বমি করে। বমি ও পায়খানার সঙ্গে রক্ত যাচ্ছিল। তার ডেঙ্গু জ্বর হয়েছিল। আগে থেকে পরীক্ষা করা হয়নি। অবস্থা খারাপ হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।