Thank you for trying Sticky AMP!!

নির্বাচনে সিপিবি ও বাসদের তিন নতুন মুখ

বদিউজ্জামান বাদল ও রেয়াজুল ইসলাম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর–৩ ও ৪ আসন থেকে সিপিবি এবং বাসদের (মার্ক্সবাদী) তিন নেতা অংশ নিচ্ছেন। তাঁরা সংসদ নির্বাচনে প্রথমবারের মতো অংশ নিচ্ছেন।
ওই তিনজন হলেন দিনাজপুর জেলা সিপিবির সাধারণ সম্পাদক বদিউজ্জামান বাদল, দিনাজপুর জেলা সিপিবির সংগঠক রেয়াজুল ইসলাম ও বাসদ (মার্ক্সবাদী) দলের নেতা সাজেদুল আলম চৌধুরী।
জানা গেছে, দিনাজপুর–৩ (দিনাজপুর সদর) আসন থেকে কাস্তে মার্কা নিয়ে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাম গণতান্ত্রিক জোটের প্রার্থী বদিউজ্জামান বাদল, দিনাজপুর ৪ (খানসামা-চিরিরবন্দর) আসন থেকে একই প্রতীক নিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দিনাজপুর জেলা সিপিবির সংগঠক রেয়াজুল ইসলাম এবং দিনাজপুর–৪ আসনে কোদাল মার্কা নিয়ে বাসদ (মার্ক্সবাদী) দলের প্রার্থী হয়েছেন বাসদের খানাসামা উপজেলার সদস্যসচিব সাজেদুল আলম চৌধুরী।
প্রার্থিতার বিষয়ে সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য ও দিনাজপুর জেলা কমিটির সাবেক সভাপতি আলতাফ হোসাইন বলেন, ‘লুটপাট, দুর্নীতি, দুঃশাসন, সাম্রাজ্যবাদ, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে এবং দ্বিদলীয় মেরুকরণের বাইরে বাম গণতান্ত্রিক জোট বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা ঘোষণা করেছে।’
দিনাজপুর সদর উপজেলা নিয়ে গঠিত হয়েছে নির্বাচনী আসন দিনাজপুর–৩। আর এ আসনেই কাস্তে মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন বদিউজ্জামান বাদল।।