Thank you for trying Sticky AMP!!

নির্বাচন হবে শেখ হাসিনার প্রধানমন্ত্রিত্বে: মোশাররফ

উদ্বোধনের পর চট্টগ্রাম নগরের নবনির্মিত আগ্রাবাদ জাম্বুরি পার্ক দেখতে ভিড় মানুষের। চট্টগ্রাম, ৮ সেপ্টেম্বর। ছবি: সৌরভ দাশ

আগামী ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে মন্তব্য করে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন বলেছেন, সংবিধান অনুযায়ী এ নির্বাচন হবে। শেখ হাসিনা সে নির্বাচনে প্রধানমন্ত্রী থাকবেন। তাঁর (শেখ হাসিনার) প্রধানমন্ত্রিত্বে এ নির্বাচনে সব দল অংশগ্রহণ করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আজ শনিবার বিকেলে চট্টগ্রাম নগরের আগ্রাবাদে জাম্বুরি মাঠে আধুনিক উদ্যানের আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মোশাররফ হোসেন। গণপূর্ত অধিদপ্তর আয়োজিত এ অনুষ্ঠানে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন মন্ত্রী। তাঁর মতে, উন্নয়নের কারণে আগামী নির্বাচনে আবার আওয়ামী লীগ জয়ী হবে।

নির্বাচন কমিশন সুষ্ঠুভাবে নির্বাচন করবে বলে মন্তব্য করে গৃহায়ণমন্ত্রী মোশাররফ হোসেন বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন করার ক্ষেত্রে কোনো বাধা নেই।

অনুষ্ঠানে মোশাররফ হোসেন কোনো সংস্থা বা ব্যক্তির নাম উল্লেখ না করে বলেন, ‘চট্টগ্রাম নাসিরাবাদ হাউজিং সোসাইটিতে ৪৩টি পরিত্যক্ত বাড়ি মামলা করে আত্মসাৎ করতে চেয়েছিল। তারা একটি রায়ও পেয়েছিল। পরে আবেদন করলে সরকার রায় পায়। এই খুশির সংবাদ প্রধানমন্ত্রীকে জানানোর পর তিনি সেখানে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য বহুতল ভবন নির্মাণের নির্দেশ দেন। এ-সংক্রান্ত ডিপিপি (উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা) পরিকল্পনা কমিশনে আছে। এতে কেউ যদি অখুশি হয় তাহলে আমার কিছু যায়-আসে না।’

মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানিদের ফেলে যাওয়া পরিত্যক্ত বাড়িগুলো সরকারের সম্পত্তি বলে মন্তব্য করে মোশাররফ হোসেন বলেন, ‘এই সম্পত্তি ব্যক্তিগতভাবে কুক্ষিগত করুক, তা কেউ চান না। এটি কি কো-অপারেটিভ সোসাইটির হবে? কখনো হবে না। এটি সরকারের সম্পত্তি।’

দ্য চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সভাপতির দায়িত্বে আছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম নগরের জাম্বুরি পার্কের পাশের জায়গায় ফুটবল, ক্রিকেট ও হকি খেলার মাঠ নির্মাণ করা হবে বলে জানান মন্ত্রী মোশাররফ হোসেন। এ ছাড়া নগরের আরও কয়েকটি পার্ক করার ইচ্ছা রয়েছে তাঁর।

উদ্বোধন হওয়া জাম্বুরি পার্কের সৌন্দর্য রক্ষায় সবার প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী মোশাররফ হোসেন বলেন, এই পার্ক পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা সবার দায়িত্ব। এখানে কেউ ধূমপান করতে পারবেন না। খাবার খেতে পারবেন না। জলাধারের পানিতে গোসল করা যাবে না। পার্কের গাছগুলোকে বাড়তে দিতে হবে। বড় হলে তখন এই পার্ক রমনা পার্কের চেয়ে বেশি সুন্দর হবে।

গণপূর্ত অধিদপ্তর নগরের আগ্রাবাদের জাম্বুরি মাঠের সাড়ে আট একর জায়গার ওপর এই পার্ক করেছে। এতে প্রায় আট হাজার ফুট হাঁটার পথ আছে। পার্কের মাঝখানে প্রায় ৫০ হাজার বর্গফুট আয়তনের জলাধার রয়েছে। দুটি রঙিন ঝরনা আছে। বসার আসনের ব্যবস্থা রাখা হয়েছে। কোনো প্রবেশ ফি রাখা হয়নি।

স্থানীয় সাংসদ এম এ লতিফ জাম্বুরি পার্কটি শেখ হাসিনা নামে নামকরণের দাবি জানান। আর জনসাধারণকে গণপূর্ত অধিদপ্তরের নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুচ সালাম।

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোসলেহ উদ্দিন আহমদ। উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক ও গণপূর্তের নির্বাহী প্রকৌশলী আবদুল্লাহ নূর ও অন্যতম নকশা প্রণয়নকারী সাব্বির আরেফিন তালুকদার।

উদ্বোধনী অনুষ্ঠান চলাকালে পার্কে হাজারো মানুষের উপস্থিতি ছিল। তাঁদের কেউ পরিবারের সদস্য, কেউবা একা ঘুরতে আসেন। একটি পোশাক কারখানার কর্মকর্তা ও আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার বাসিন্দা মো. ইমানত খান প্রথম আলোকে বলেন, একসময় জায়গাটি মাদকসেবীদের আখড়া ছিল। এখন খুব সুন্দর পার্ক করা হয়েছে। বাচ্চাদের নিয়ে এখানে ঘুরতে আসা যাবে।
এর আগে জাম্বুরি পার্কের পাশে অবস্থিত সিজিএস কলোনিতে ৯টি ২০ তলাবিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মন্ত্রী মোশাররফ হোসেন। এসব ভবনে ৬৮৪টি ফ্ল্যাট থাকবে। এসব ফ্ল্যাট বরাদ্দ পাবেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।