Thank you for trying Sticky AMP!!

নিহত ব্যক্তিকে সহকর্মী দাবি, পোশাকশ্রমিকদের সড়ক অবরোধ

চোর সন্দেহে পিটুনিতে নিহত ব্যক্তিকে নিজেদের সহকর্মী দাবি করে রাজধানীর রামপুরার একটি পোশাক কারখানার শ্রমিকেরা বিক্ষোভ করছে। শ্রমিকদের একাংশ কারখানার সামনে অবস্থান নেয়। হাজিপাড়া, রামপুরা, ঢাকা, ২৫ জুলাই। ছবি: আবদুস সালাম

চোর সন্দেহে পিটুনিতে নিহত ব্যক্তিকে নিজেদের সহকর্মী দাবি করে রাজধানীর রামপুরার একটি পোশাক কারখানার শ্রমিকেরা সড়ক অবরোধ করেছেন। তাঁরা কিছু যানবাহনও ভাঙচুর করেছেন বলে জানিয়েছে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করেছে। ওই এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। ফলে সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

রাজধানীর পশ্চিম হাজিপাড়ায় ইজি গার্মেন্টস নামের এক পোশাক কারখানায় আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে দেলোয়ার (২৫) নামের এক ব্যক্তি পিটুনিতে নিহত হন।

সড়ক অবরোধ করেছেন পোশাকশ্রমিকেরা। রামপুরা, ঢাকা, ২৫ জুলাই। ছবি: আবদুস সালাম

হাতিরঝিল থানা-পুলিশ জানায়, চোর সন্দেহে তাঁকে পেটানো হয়। পুলিশ দেলোয়ারকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়। বেলা ১টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

দেলোয়ারের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে রামপুরার ইস্ট গার্মেন্টস নামের একটি পোশাক কারখানার শ্রমিকেরা রাস্তায় নামেন। তাঁরা আবুল হোটেলের সামনে রামপুরা সড়কের একপাশ অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

বিকেল ৩টা ৫০ মিনিটের দিকে পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সড়ক ছেড়ে দেওয়ার জন্য বোঝানোর চেষ্টা করেন।

বিক্ষুব্ধ শ্রমিকদের সঙ্গে পুলিশের দফায় দফা পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ কাঁদানে গ্যাসের সেল নিক্ষেপ করে। রামপুরা, ঢাকা, ২৫ জুলাই। ছবি: আবদুস সালাম

বিক্ষুব্ধ পোশাকশ্রমিকেরা দাবি করেন, নিহত দেলোয়ার তাঁদের কারখানায় কাটিং সহকারী হিসেবে কাজ করতেন। তবে তিনি কেন ইজি গার্মেন্টসে গিয়েছিলেন, তা তাঁরা জানেন না।

হাতিরঝিল থানার উপপরিদর্শক (এসআই) মনোয়ারুল ইসলাম প্রথম আলোকে বলেন, আবুল হোটেল থেকে রামপুরা যাওয়ার পথ অবরোধ করে রেখেছেন শ্রমিকেরা। কিছু যানবাহনও ভাঙচুর করেছেন তাঁরা। সড়কের উভয় পাশেই যান চলাচল বন্ধ রয়েছে। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

ইট-পাটকেল নিক্ষেপ করছেন এক বিক্ষুব্ধ শ্রমিক। রামপুরা, ঢাকা, ২৫ জুলাই। ছবি: আবদুস সালাম

হাতিরঝিল থানার আরেক এসআই অনাথ মিত্র বলেন, পুলিশের সঙ্গে শ্রমিকদের থেমে থেমে পাল্টাপাল্টি ধাওয়া চলছে। যানজট মেরুল বাড্ডা পর্যন্ত ছাড়িয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে হাতিরঝিল থানার ওসি আবদুর রশিদসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

আরও পড়ুন:
রাজধানীতে চোর সন্দেহে পিটুনিতে একজন নিহত