Thank you for trying Sticky AMP!!

নুসরাত হত্যায় আর্থিক লেনদেনের তথ্য পেয়েছে সিআইডি

নুসরাত জাহান

ফেনীর সোনাগাজীতে আগুনে পুড়িয়ে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে হত্যার ঘটনা তদন্তে আর্থিক লেনদেনের কিছু সুনির্দিষ্ট তথ্য পেয়েছে সিআইডি।

আজ শনিবার সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় গিয়ে বিভিন্ন বিষয়ে তদন্তের পর এ কথা জানান পুলিশ সদর দপ্তরের তদন্ত দলের সদস্য সিআইডির পুলিশ সুপার সম্রাট মোস্তফা কামাল।

আজ দুপুরে মাদ্রাসা চত্বরে গণমাধ্যমকর্মীদের সম্রাট মোস্তফা কামাল বলেন, নুসরাত হত্যাকাণ্ডের ঘটনায় আর্থিক লেনদেনের বিষয়ে তাঁরা কিছু সুনির্দিষ্ট তথ্য পেয়েছেন। আগামী দু-এক দিনের মধ্যে সিআইডির একটি বিশেষ দল এসে মানি লন্ডারিং বিষয়ে খোঁজখবর নেবেন। তিনি তাঁর তদন্তের প্রতিবেদন সাত দিনের মধ্যে পুলিশ সদর দপ্তর ও পুলিশ মহাপরিদর্শকের (আইজিপি) কাছে জমা দেবেন।

সিআইডির পুলিশ সুপার সম্রাট মোস্তফা কামাল আজ সকাল থেকে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় গিয়ে বিভিন্ন বিষয়ে তদন্ত করেন। এ সময় তিনি মাদ্রাসার অধ্যক্ষের দপ্তরের সহকারী নুরুল আমিন, নৈশপ্রহরী মো. মোস্তফা, আয়া বেবি রানী দাসসহ বেশ কয়েকজনের সঙ্গে কথা বলেন।

এদিকে নুসরাতের রুহের মাগফিরাত কামনা করে সকালে পৌরসভার আল হেলাল একাডেমি বিদ্যালয়ের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

নুসরাত হত্যার বিচার ও অধ্যক্ষ সিরাজ উদদৌলার ফাঁসির দাবিতে সকালে সোনাগাজীতে ছয়টি শিক্ষাপ্রতিষ্ঠান বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে। উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের দক্ষিণ পূর্ব চর চান্দিয়া এলাকায় এই মানববন্ধনে আল জামেয়াতুল ইসলামিয়া দাখিল মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা কালিম উল্যাহ, আজিজুল হক মায়মুন আরা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নিমাই চন্দ্র দাস, পরিচালনা পর্ষদের সদস্য ও ইউপি সদস্য নুর নবী, দক্ষিণ–পূর্ব চর চান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইব্রাহিম ভূঁইয়া তাঁদের বক্তব্যে অধ্যক্ষ সিরাজসহ জড়িত অন্যান্য আসামির ফাঁসিসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটি বাতিল

মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যাকাণ্ডকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটি বাতিল করে পাঁচ সদস্যবিশিষ্ট অ্যাডহক কমিটি গঠনের আদেশ দেওয়া হয়। এই কমিটিতে অতিরিক্ত জেলা প্রশাসক সুজন চৌধুরীকে সভাপতি এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুল আমিনকে বিদ্যোৎসাহী সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে। মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ হোসাইন সদস্যসচিবের দায়িত্ব পালন করবেন। এ ছাড়া মাদ্রাসার শিক্ষকদের থেকে একজন প্রতিনিধি ও দাতা সদস্য হিসেবে একজনকে মনোনীত করে পাঁচ সদস্যের কমিটি গঠন করার কথা রয়েছে।

আজ মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ হোসাইন প্রথম আলোকে বলেন, বিশ্ববিদ্যালয়ের নির্দেশে আজ দুপুরে মাদ্রাসায় জরুরি সভা ডেকে ভোটাভুটির মাধ্যমে মাওলানা শেখ ফরিদকে শিক্ষক প্রতিনিধি নির্বাচিত করা হয়েছে। দু-এক দিনের মধ্যে কমিটির তালিকা চূড়ান্ত করা হবে।