Thank you for trying Sticky AMP!!

নেত্রকোনায় সেই ব্যবসায়ী কোভিড আক্রান্ত ছিলেন

নেত্রকোনার মোহনগঞ্জ পৌর শহরের দৌলতপুর এলাকায় জ্বর, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া ব্যবসায়ী কোভিড আক্রান্ত ছিলেন। গতকাল মঙ্গলবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবাইলজি বিভাগের ল্যাব থেকে পাওয়া প্রতিবেদনে তিনি করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

সিভিল সার্জন মো. তাজুল ইসলাম খান আজ বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই ব্যবসায়ী (৬৫) গত শনিবার বিকেলে নিজ বাড়িতে করোনা উপসর্গ নিয়ে মারা যান। তাঁর নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়। তিনি বলেন, সতর্কতা অবলম্বন করে তাঁর দাফন সম্পন্ন করা হয়েছিল। এ ছাড়া তিনি মারা যাওয়ার পর তাঁর পরিবারের বেশ কয়েকজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এই পরিস্থিতিতে ওই ব্যক্তির সংস্পর্শে আসা আত্মীয়স্বজনকে শনাক্ত করা হবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ব্যবসায়ীর পরিবারের সদস্যদের আপাতত ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, নেত্রকোনায় এ পর্যন্ত ৩ হাজার ৯০০টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৩ হাজার ৬৭৮টির প্রতিবেদন পাওয়া গেছে। তাতে ২৫৫ জনের শরীরে কোভিড-১৯ ধরা পড়েছে। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৪ জন। আর মৃত্যু হয়েছে তিনজনের।