Thank you for trying Sticky AMP!!

পঞ্চগড়ে সাদিয়া হত্যা: অভিযুক্তদের গ্রেপ্তারে শিক্ষার্থীদের মানববন্ধন

সাদিয়া সামাদকে অপহরণের পর হত্যায় অভিযুক্তদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। উপজেলা চত্বর, আটোয়ারী, পঞ্চগড়, ২২ সেপ্টেম্বর। ছবি: মো. আবু নাঈম

পঞ্চগড়ের আটোয়ারী পাইলট সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী সাদিয়া সামাদকে অপহরণের পর হত্যায় অভিযুক্ত ব্যক্তিদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন হয়েছে।

আজ রোববার দুপুর ১২টার দিকে আটোয়ারী উপজেলা চত্বরে এ মানববন্ধন করেছে সাদিয়া সামাদের স্কুল আটোয়ারী পাইলট সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মানববন্ধনে আটোয়ারী পাইলট সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল কুদ্দুস সাদিয়া সামাদ হত্যার তীব্র নিন্দা জানান। তিনি অভিযুক্ত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, অভিযুক্ত ব্যক্তিদের এমন শাস্তি দিতে হবে যাতে এ রকম অপরাধ করতে কেউ সাহস না পায়। পুলিশ প্রশাসনের কাছে সব শিক্ষার্থীর নিরাপত্তা দাবি করেন তিনি।

মানববন্ধনে সাদিয়া সামাদের পরিবারসহ বিদালয়ের সব শিক্ষক ও স্থানীয় জনগণ অংশ নেয়।

গত শুক্রবার আটোয়ারী উপজেলায় বাড়ির পাশের পুকুর থেকে স্কুলছাত্রী সাদিয়া সামাদের (১৪) লাশ উদ্ধার করা হয়। উপজেলার ছোটদাপ এলাকা থেকে ভাসমান অবস্থায় লাশটি উদ্ধার করেছে পুলিশ। এর আগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়ি থেকে নিখোঁজ হয় ওই স্কুলছাত্রী সাদিয়া সামাদ। সে ছোটদাপ এলাকার অবসরপ্রাপ্ত সেনাসদস্য আবদুস সামাদের মেয়ে। স্থানীয় আটোয়ারী সরকারি পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল সে।

সাদিয়ার স্কুল আটোয়ারী পাইলট সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেন। উপজেলা চত্বর, আটোয়ারী, পঞ্চগড়, ২২ সেপ্টেম্বর। ছবি: মো. আবু নাঈম

এদিকে স্কুলছাত্রীর পরিবারের অভিযোগ, প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় সাদিয়াকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় শুক্রবার বিকেলে ছাত্রীর বাবা বাদী হয়ে আটোয়ারী থানায় প্রতিবেশী তিন কিশোরকে আসামি করে হত্যা মামলা করেছেন। মামলার পর অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে প্রধান আসামি এখনো পলাতক।

নিহত স্কুলছাত্রীর পরিবার সূত্রে জানা গেছে, প্রতিবেশী এক কিশোর সাদিয়াকে অনেক দিন ধরে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। রাজি না হওয়ায় একাধিকবার সাদিয়াকে হুমকি দেয় সেই কিশোর। সম্প্রতি সাদিয়াকে নিয়ে এক বন্ধুর সঙ্গে ওই কিশোরের মারামারির ঘটনা ঘটে। গতকাল বৃহস্পতিবার বিকেল পাঁচটার দিকে সাদিয়াদের বাড়িতে যায় ওই কিশোর। সাদিয়ার জন্যই তাকে মার খেতে হয়েছে এমন কথা বলে রাতের মধ্যেই ‘কিছু একটা’ করার হুমকি দেয় সে। এরপর সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নিখোঁজ হয় সাদিয়া। রাতভর খুঁজেও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। ভোর সাড়ে পাঁচটার দিকে বাড়ির পেছন দিকের পুকুরে সাদিয়ার লাশ ভেসে থাকতে দেখেন পরিবারের সদস্যরা।

আরও পড়ুন: 

পুকুরে স্কুলছাত্রীর লাশ, পরিবারের দাবি হত্যা