Thank you for trying Sticky AMP!!

পটিয়ায় বাস উল্টে নিহত ১, আহত ২০

এভাবেই সড়কের পাশে উল্টে পরে বাসটি। পটিয়া, ১৪ সেপ্টেম্বর। ছবি: সংগৃহীত

চট্টগ্রামের পটিয়ায় বাস উল্টে এক যাত্রী নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছেন। শনিবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়ার পৌর সদরের বাইপাস সড়কের বাঁকখালী মোড়ে এই দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম সামশুল ইসলাম (৪৫)। তাঁর বাড়ি সাতকানিয়া উপজেলায়। তিনি চট্টগ্রাম নগরীর ব্যবসায়ী ছিলেন বলে জানা গেছে। আহতদের মধ্যে ১৬ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, দুপুর ১২টার দিকে কক্সবাজার থেকে চট্টগ্রাম মুখী সৌদিয়া পরিবহনের একটি চেয়ার কোচ বাইপাস সড়ক দিয়ে বাঁকখালীর মোড়ে পৌঁছায়। এ সময় একজন পথচারী সড়ক পার হচ্ছিল। তখন চালক তাকে পাশ কাটাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি রাস্তার খাদে উল্টে যায়। এ সময় আশপাশের নারী-পুরুষেরা গাড়ির কাচ-জানালা ভেঙে যাত্রীদের উদ্ধার করে। পুলিশ ও পটিয়া ফায়ার সার্ভিস দলও উদ্ধারকাজে অংশ নেয়।

পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত স্বাস্থ্য কর্মকর্তা দেবরতি চৌধুরী বলেন, পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে আহত অবস্থায় অন্তত ২০ যাত্রীকে আনা হয়েছে। তাদের মধ্যে ১৬ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

চট্টগ্রামের পটিয়া জেলা পুলিশ পরিদর্শক (টিআই) বশিরুল ইসলাম বলেন, পথচারীকে বাঁচাতে গিয়ে গাড়িটি উল্টে যায়। এতে পুরো গাড়ির যাত্রীরা আহত হয়েছেন। নিহত যাত্রীকে গাড়ির নিচ থেকে উদ্ধার করা হয়েছে।

জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সাংসদ সামশুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাবিবুল হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী ও পৌর মেয়র হারুনুর রশিদ ঘটনাস্থল এবং হাসপাতাল পরিদর্শন করেছেন।