Thank you for trying Sticky AMP!!

ফরিদপুরে আরও ১৫ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় মুক্তিযোদ্ধাসহ আরও ১৫ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে ফরিদপুর জেলায় করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ১১৮। আজ শুক্রবার দুপুরে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা ল্যাব থেকে এ তথ্য জানা গেছে।

ফরিদপুরে নতুন করে যে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে, তাঁদের মধ্যে ১৪ জন পুরুষ ও ১ জন নারী। এঁদের মধ্যে ফরিদপুর সদরে ৪ জন, বোয়ালমারী ও ভাঙ্গায় ৩ জন করে, নগরকান্দা ও চরভদ্রাসনে ২ জন করে ও মধুখালীতে ১ জন রয়েছেন।

আক্রান্তের মধ্যে ১০ থেকে ২০ বছর বয়সী রয়েছে ২ জন, ২১ থেকে ৪০ বছরের ৯ জন, ৪১ বছর থেকে ৬০ বছরের মধ্যে আছেন ৩ জন এবং ৬০ বছরের ঊর্ধ্বে আছেন ১ জন।

নতুন আক্রান্তের মধ্যে রয়েছেন একজন মুক্তিযোদ্ধা (৬৫)। তিনি ফরিদপুর শহরের বাসিন্দা ও সদর উপজেলার সাবেক ডেপুটি কমান্ডার। একই সঙ্গে আক্রান্ত হয়েছেন তাঁর ভাই (৫৬)। তাঁদের শহরে একটি ওষুধের দোকান রয়েছে। ধারণা করা হচ্ছে, এ দোকানে আসা ক্রেতাদের মাধ্যমে তাঁরা আক্রান্ত হয়েছেন। আক্রান্ত বাকিদের বেশির ভাগই ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আসা কিংবা অন্য আসা ব্যক্তিদের সংস্পর্শে এসেছিলেন।

ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ২৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ফরিদপুরের ১৩০ জন ও গোপালগঞ্জের ১২০ জন। মোট পজিটিভ শনাক্ত হয়েছেন ২৫ জন। এর মধ্যে ফরিদপুরে ১৯ জন। এই ১৯ জনের মধ্যে চারজন পুরোনো শনাক্ত রোগী। সে হিসাবে নতুন করে শনাক্ত হয়েছেন ১৫ জন। এ ছাড়া গোপালগঞ্জের ৪ জন ও রাজবাড়ীর ২ জন রয়েছেন।

ফরিদপুরে মোট শনাক্ত ১১৮ জনের মধ্যে বোয়ালমারীতে ৩১ জন, ফরিদপুর সদরে ২৭ জন, নগরকান্দায় ২১ জন, আলফাডাঙ্গায় ১৭, ভাঙ্গায় ৯, চরভদ্রাসনে ৫, সদরপুরে ৪, মধুখালীতে ৩ এবং সালথায় ১ জন রয়েছেন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুর শহরসহ বিভিন্ন উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে যে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছেন, তাঁদের প্রত্যেকের বাড়ি লকডাউন করা হয়েছে। আক্রান্ত সবার শারীরিক অবস্থা যাচাই করা হচ্ছে। শনাক্তদের বাড়িতে রেখে কিংবা শারীরিক অবস্থার অবনতি ঘটলে ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থানান্তর করা হবে।