Thank you for trying Sticky AMP!!

পণ্য পরিবহন ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা

জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহার দাবিতে ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ট্রাক–কাভার্ডভ্যান মালিকেরা

জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন ট্রাক–কাভার্ড ভ্যান মালিকেরা।

বিশ্ববাজারে জ্বালানির মূল্যবৃদ্ধির প্রেক্ষাপটে গত বুধবার ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১৫ টাকা বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে দেয় সরকার। এর প্রতিক্রিয়ায় গত শুক্রবার থেকে গণপরিবহনের পাশাপাশি পণ্য পরিবহনের যানবাহন চলাচল বন্ধ করে দেন মালিকেরা।

আজ রোববার গণপরিবহনের ভাড়া বৃদ্ধি নিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) বনানীর প্রধান কার্যালয়ে বৈঠক চলছে। সেখানে বাস–মিনিবাসের নতুন ভাড়া নির্ধারণ হবে বলে জানা গেছে।

তবে পণ্য পরিবহনের যানবাহনের ভাড়া সরকার ঠিক করে দেয় না। ফলে এ বৈঠকে ট্রাক–কাভার্ডভ্যানসহ পণ্য পরিবহনের ভাড়া নিয়ে আলোচনা হচ্ছে না।

Also Read: ভাড়া নির্ধারণে বিআরটিএর সঙ্গে চলছে বৈঠক

এর মধ্যে বিকালে এ খাত-সংশ্লিষ্ট মালিক সংগঠনগুলো জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে।

রাজধানীর তেঁজগাওকেন্দ্রিক পণ্য পরিবহনে যুক্ত মালিকদের দুটি সংগঠন আছে। এর একটি বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান পণ্য পরিবহন মালিক সমিতি। আজ বিকালে এক সংবাদ সম্মেলনে ধর্মঘট চালিয়ে যাওয়ার কথা বলেছে তারা।

অপর সংগঠন বাংলাদেশ ট্রাক–কাভার্ড ভ্যান, ট্যাংক লরি ও প্রাইম মুভার মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খান প্রথম আলোকে বলেছেন, তাঁরাও ধর্মঘট চালিয়ে যাবেন।

Also Read: ৪০ হাজার কোটি টাকা মুনাফা করেও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি কেন?