Thank you for trying Sticky AMP!!

পদ্মায় ট্রলারডুবিতে নিখোঁজ দুই শ্রমিকের লাশ উদ্ধার

রাজবাড়ীর গোয়ালন্দে পদ্মা নদীতে পাথরবোঝাই ট্রলারডুবির ঘটনায় আজ রোববার নিখোঁজ দুই শ্রমিকের লাশ উদ্ধার করেছে ডুবুরিরা। আরও দুই শ্রমিক নিখোঁজ আছেন।

রাজবাড়ীর গোয়ালন্দে পদ্মা নদীতে পাথরবোঝাই ট্রলারডুবির ঘটনায় আজ রোববার নিখোঁজ দুই শ্রমিকের লাশ উদ্ধার করেছে ডুবুরিরা। আরও দুই শ্রমিক নিখোঁজ আছেন।

ফায়ার সার্ভিসের পাশাপাশি আজ সকাল থেকে অভিযান চালাচ্ছে নৌবাহিনী। দুই শ্রমিকের লাশ তোলার পর পদ্মার পাড়ে স্বজনদের আহাজারি শুরু হয়।

যে দুজনের লাশ উদ্ধার করা হয়েছে তাঁরা হলেন সিরাজগঞ্জের শাহাজাদপুর উপজেলার সোনতোষা গ্রামের নুরুজ্জামান শেখ (৩০) ও একই গ্রামের আবদুল শেখ (৩০)। এখনো নিখোঁজ আছেন একই গ্রামের আলামিন শেখ (৩৫) ও মো. ফারুক প্রামাণিক (৩০)। নিহত নুরুজ্জামান শেখ ও আবদুল শেখ চাচাতো ভাই।

আজ দুপুরে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, পদ্মা নদীর মাঝে দুটি ইঞ্জিনচালিত নৌকা নিয়ে ফায়ার সার্ভিস ও খুলনা থেকে আসা নৌবাহিনীর ডুবুরি দল অভিযান চালাচ্ছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উদ্ধার অভিযানের তদারকি করছেন সহকারী কমিশনার (ভূমি) মো. আবদুল্লাহ আল-মামুন। নৌবাহিনীর ৯ সদস্যের ডুবুরি দলের প্রতিনিধিত্ব করছেন নৌবাহিনীর খুলনার লেফটেন্যান্ট আরাফাত হোসেন, ফায়ার সার্ভিসের ৬ সদস্যের ডুবুরি দলের প্রতিনিধিত্ব করছেন গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার আবদুর রহমান।

ডুবে যাওয়া ট্রলারের মাঝি ঝুনু প্রামাণিক বলেন, ইঞ্জিনচালিত ট্রলারে ছোট পাথর নিয়ে গত শুক্রবার সকালে পাবনার কাজিরহাট থেকে রাজবাড়ীর গোদার বাজারের উদ্দেশে রওনা হন তিনি। এ সময় সেখানে তিনিসহ ১০ জন ছিলেন। সম্পর্কে তাঁরা সবাই আত্মীয়। শুক্রবার দুপুরে দেবগ্রাম কাওয়ালজানি পৌঁছালে হঠাৎ মট মট শব্দ করে ট্রলারের মাঝখান ভাঙতে থাকে। মুহূর্তের মধ্যে ট্রলারটি দ্বি-খণ্ডিত হয়ে নদীতে তলিয়ে যায়। এ সময় মাঝিসহ পাঁচজন সাঁতরে নদীর তীরে উঠলেও বাকি পাঁচজন তলিয়ে যান। জেলেরা তখন শাহানুর নামের (৪০) একজনকে টেনে তোলে। বাকি চারজন নিখোঁজ হন।

গোয়ালন্দ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবদুর রহমান দুজনের লাশ উদ্ধারের খবরের সত্যতা নিশ্চিত করেন।

সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল-মামুন বলেন, নদীতে প্রবল স্রোতের কারণে ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর ডুবুরি দলের অভিযান চালানো কষ্টকর হচ্ছে। তারপরও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের সর্বোচ্চ সহায়তা করা হচ্ছে। লাশ দুটি ময়নাতদন্তের জন্য গোয়ালন্দ ঘাট থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। লাশ দুটি বুঝে নেন থানার উপপরিদর্শক (এসআই) হাবিবুর রহমান।