Thank you for trying Sticky AMP!!

পাপিয়ার সঙ্গে 'গুরুত্বপূর্ণ ব্যক্তিদের' জড়িয়ে অসত্য সংবাদ পরিবেশন থেকে বিরত থাকার অনুরোধ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়ার সঙ্গে জড়িয়ে বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে সম্মানহানিকর, বিভ্রান্তিকর ও অসত্য সংবাদ পরিবেশন না করতে অনুরোধ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফ মাহমুদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে এ বিজ্ঞপ্তি দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গত ২২ ফেব্রুয়ারি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে র‌্যাব শামীমা নূর পাপিয়া ওরফে পিউ ও তাঁর স্বামী মফিজুর রহমান ওরফে মতি সুমনসহ চারজনকে গ্রেপ্তার করে। তিনি (পাপিয়া) গ্রেপ্তার হওয়ার পর থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নাম ও উৎস উল্লেখ করে বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের নামে বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক, অনলাইন মিডিয়া ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তিকর ও সম্মানহানিকর সংবাদ পরিবেশিত হচ্ছে। যা জনমনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করছে এবং এতে সামাজিক বিশৃঙ্খলা তৈরি হচ্ছে।’

বিজ্ঞপ্তিতে বলা হয়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন অভিযানে আটক ব্যক্তিদের সঙ্গে বিভিন্ন পর্যায়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নাম জড়িয়ে অযথা সম্মানহানিকর, বিভ্রান্তিকর ও অসত্য সংবাদ প্রচার করা আইনত দণ্ডনীয় অপরাধ।

বিজ্ঞপ্তিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নাম ও উৎস উল্লেখ করে বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে সম্মানহানিকর, বিভ্রান্তিকর ও অসত্য সংবাদ পরিবেশন না করতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

পাপিয়া নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদকের পদে থাকা অবস্থায় ২২ ফেব্রুয়ারি আটক হন। ধরা পড়ার পর সংগঠন থেকে তাঁকে বহিষ্কার করা হয়।

রাজধানীর বিমানবন্দর থানায় করা মামলায় ‘পাপিয়া ও তাঁর স্বামী সুমনকে ১৫ দিনের রিমান্ডে’ নিয়ে জিজ্ঞাসাবাদ করছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।


আরও পড়ুন:

গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে ওঠাবসা ছিল পাপিয়ার
পাপিয়া-আবিষ্কার-কাহিনি