Thank you for trying Sticky AMP!!

পাবনায় করোনার উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু

করোনাভাইরাস।

পাবনায় এক সপ্তাহ ধরে করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ৬৯৯ জনের নমুনা পরীক্ষা করে ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ১২ দশমিক ৫৯ শতাংশ। এদিকে আজ বুধবার সকালে পাবনা জেনারেল হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু হয়েছে।

মারা যাওয়া দুজন হলেন জেলা সদরের ভাঁড়ারা গ্রামের রফিক সরদার (৫৫) ও ইয়াসমিন আক্তার (৩৮)। দুজনই করোনার উপসর্গ নিয়ে হাসপাতালের ইয়োলো জোনে ভর্তি ছিলেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, কিছুদিন কম থাকার পর হঠাৎ জেলায় করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে। সপ্তাহ ধরেই করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী রয়েছে। এক সপ্তাহে মোট ৪ হাজার ৭৫৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় ৬৯৯ জনের নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছেন ৮৮ জন।

এদিকে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি আছেন ২২ জন। তাঁদের মধ্যে ৮ জন রেড জোন ও ১৪ জনকে ইয়োলে জনে রোখা হয়েছে।
এ প্রসঙ্গে জানতে যোগাযোগ করা হলে পাবনার সিভিল সার্জন মনিসর চৌধুরী বলেন, পার্শ্ববর্তী জেলাগুলোতে সংক্রমণ বাড়ার কারণে পাবনায় সংক্রমণের হার বাড়ছে বলে ধারণা করা হচ্ছে। বিষয়টি পর্যবেক্ষণে রাখা হয়েছে। জনসাধারণকে চলাচল সীমিত ও স্বাস্থ্যবিধি মানতে পরামর্শ দেওয়া হচ্ছে। তবে এখনই লকডাউন বা কঠোর কোনো পদক্ষেপের চিন্তা করা হচ্ছে না।