Thank you for trying Sticky AMP!!

পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধে টাস্কফোর্স গঠনের দাবি

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সংবাদ সম্মেলনে বক্তারা। ছবি: বিজ্ঞপ্তি।

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে পরীক্ষার আগে টাস্কফোর্স গঠনসহ দুই দফা দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদ।

আজ বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। টাস্কফোর্স গঠনসহ আরেকটি দাবি হচ্ছে বিগত সময়ে বিশ্ববিদ্যালয় ভর্তি জালিয়াত চক্রের তথ্য অনুসন্ধান ও ভর্তিকৃত শিক্ষার্থীদের ভর্তি বাতিল করে বিচার করতে হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রাজিব দাস। তিনি বলেন, ‘প্রশাসনকে বলতে চাই, অতীতের মতো যদি এবারও ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়, তাহলে ছাত্র ইউনিয়ন মাঠে নামবে।’ চক্রের সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত বিচারের আওতায় আনার দাবিও জানান তিনি।

রাজিব দাস অভিযোগ করে বলেন, ২০১৭ সালের নভেম্বরে সিআইডি জানায় একটি চক্র পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত। চক্রের অনেক সদস্য একটি বিশেষ ছাত্র সংগঠনের সদস্য। ছাত্র ইউনিয়ন জানায়, অনেকে জালিয়াতির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন। তাঁদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ফয়েজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক হাসিব মোহাম্মদ প্রমুখ।