Thank you for trying Sticky AMP!!

পার্বতীপুরে এসএসসি '১৪ ব্যাচের খাদ্যসামগ্রী বিতরণ

নিম্নমধ্যবিত্ত মানুষের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে দিনাজপুরের পার্বতীপুর উপজেলার এসএসসি ২০১৪ ব্যাচের শিক্ষার্থীরা। ছবি: লেখক

করোনাভাইরাসের কারণে সৃষ্ট চলমান সংকটময় মুহূর্তে সবচেয়ে বিপাকে পড়েছেন দেশের অসংখ্য হতদরিদ্র মানুষ, যাঁদের সংসার চলে নিত্যদিনের আয়ে। এই অসহায় মানুষগুলোর পাশে দাঁড়াচ্ছে অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠান। নিম্নমধ্যবিত্ত এসব মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছে দিনাজপুরের পার্বতীপুর উপজেলার এসএসসি ২০১৪ ব্যাচের শিক্ষার্থীরা।

গত সোমবার (৬ এপ্রিল) পার্বতীপুরে অবস্থিত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর এসএসসি ২০১৪ ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে ওই উপজেলার বিভিন্ন স্থানে দরিদ্র ও নিম্ন আয়ের মানুষদের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

৭৫ টি পরিবারের মাঝে বিতরণ করা প্রতি প্যাকেটে ছিল সাড়ে তিন কেজি চাল, আধা কেজি ডাল, দুই কেজি আলু, আধা কেজি পেঁয়াজ, এক কেজি আটা, আধা লিটার তেল আর একটি করে সাবান।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রচারের মধ্য দিয়ে আর্থিক অনুদান সংগ্রহ কার্যক্রম শুরু করেন ওই ব্যাচের শিক্ষার্থীরা। এই কার্যক্রমে শুধু পার্বতীপুর উপজেলায় অবস্থিত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের এসএসসি ২০১৪ ব্যাচের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়। এ তালিকায় থাকা উপজেলার পাবলিক উচ্চ বিদ্যালয়, জ্ঞানাঙ্কুর পাইলট উচ্চ বিদ্যালয়, মনিরিয়া উচ্চ বিদ্যালয়সহ আরও বেশ কিছু বিদ্যালয়ের ২০১৪ ব্যাচের শিক্ষার্থীরা এতে অংশ নেয়।

৭৫ টি পরিবারের মাঝে বিতরণ করা প্যাকেটে ছিল সাড়ে তিন কেজি চাল, আধা কেজি ডাল, দুই কেজি আলু, আধা কেজি পেঁয়াজ, এক কেজি আটা, আধা লিটার তেল আর একটি করে সাবান। ছবি: লেখক

আর্থিক অনুদানের এ সব অর্থ দিয়ে তৈরি ত্রাণ সামগ্রী গত সোমবার পার্বতীপুরের জমিরহাট তকেয়া পাড়া, কৈপুলকি, জাকেরগঞ্জ, সরকারপাড়া, রামপুরা, বাসুপাড়া, গুলপাড়া ও নতুন বাজার এলাকার অসহায় দুস্থ মানুষের মধ্যে বিতরণ করা হয়।